kalerkantho


চাকরি জাতীয়করণের দাবি

ফরিদপুরে সিএইচসিপিদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

১৫ জানুয়ারি, ২০১৮ ১৩:৫০



ফরিদপুরে সিএইচসিপিদের সংবাদ সম্মেলন

কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের (সিএইচসিপি) চাকরি জাতীয়করণের দাবিতে ফরিদপুরে ঢাকা বিভাগীয় সিএইচসিপি অ্যাসোসিয়েশনের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার সকালে ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ঢাকা বিভাগীয় সিএইচসিপি অ্যাসোসিয়েশনের প্রধান সমন্বয়ক মো. রেজাউল করিম মোল্লা।

লিখিত বক্তব্যে বলা হয়, জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে সারা দেশে ১৪ হাজার সিএইচসিপি ২০১১ সাল থেকে নিরলসভাবে কাজ করছে। ২০১৩-২০১৪ সালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে ১৯ সেপ্টেম্বর তারিখে ৪৬৬৮ নম্বর স্মারকে সিএইচসিপিদের চাকরি স্থায়ী করার বিষয়টি জানানো হয়। পরে ২০১৪ সালের ২২ এপ্রিল তারিখে ৬৭১ নম্বর স্মারকে তাদের চাকরির গোপন প্রতিবেদন (এসিআর) খোলার জন্য চিঠি দেওয়া হয়। কিন্তু এরপর এ বিষয়ে আর কোনো অগ্রগতি হয়নি। তাই বাধ্য হয়ে তারা কর্মসূচি দিয়েছেন। প্রধানমন্ত্রীর কাছে তাদের চাকরি অবিলম্বে জাতীয়করণের দাবি জানান তারা।

আরো পড়ুন ঠাকুরগাঁওয়ে পৌর কর্মচারীদের কর্মবিরতি 

এর আগে সূচনা বক্তব্যে ঢাকা বিভাগীয় সিএইচসিপি অ্যাসোসিয়েশনের সদস্য সচিব মো. বজলুর রহমান বলেন, 'জাতীয়করণের দাবিতে ঢাকা বিভাগের সিএইচসিপিরা আজ সোমবার থেকে সব ধরনের অনলাইন ও হার্ডকপি রিপোর্ট বন্ধ রাখবেন। ২২ জানুয়ারির মধ্যে দাবি মেনে না নিলে ২৪ জানুয়ারির পর ঢাকায় অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হবে।

আরো পড়ুন স্বাধীনতার পক্ষকে শক্তিশালী করব : আহমেদ আকবর সোবহান 

সংবাদ সম্মেলনে ঢাকা বিভাগের বিভিন্ন জেলার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


মন্তব্য