kalerkantho


অবৈধ ভাটায় ইট পোড়ানোর অভিযোগে

কেশবপুরে ২ ইট ভাটা মালিকের ৬ মাসের কারাদণ্ড

কেশবপুর (যশোর) প্রতিনিধি    

১৫ জানুয়ারি, ২০১৮ ১৯:৫৭



কেশবপুরে ২ ইট ভাটা মালিকের ৬ মাসের কারাদণ্ড

ছবি : কালের কণ্ঠ

কেশবপুরে প্রশাসনের নির্দেশ অমান্য করে ইট পোড়ানোর অভিযোগে রোমান ব্রিকসের মালিক সিদ্দিকুর রহমান ও জামান ব্রিকসের সত্ত্বাধিকারী মমতাজ বেগমকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছে, একইসাথে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান ওই দুই ভাটা মালিককে এ দণ্ডাদেশ প্রদান করেন। 

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা গেছে, রোমান ব্রিকসের মালিক বারুইহাটি মোড়ে এবং ভোগতীনরেন্দ্রপুর এলাকায় জামান ব্রিকস প্রশাসনের অনুমোতি ছাড়াই ইট পোড়ানো শুরু করে। এরমধ্যে ভাটা মালিক সিদ্দিকুর রহমান আজ সোমবার সকালে বারুইহাটি মোড়ে রোমান ব্রিকসে ইট উৎপাদনের জন্যে ভাটায় আগুন দেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভাটা মালিক সিদ্দিকুর রহমান ও জামান ব্রিকসের সত্ত্বাধিকারী মমতাজ বেগমকে ৬ মাসের কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন। 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান বলেন, অনুমতি ছাড়াই ইট পোড়ানো নিয়ন্ত্রণ আইনে রোমান ও জামান ব্রিকসের সত্ত্বাধিকারী সিদ্দিকুর রহমান ও মমতাজ বেগমকে ৬ মাসের কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। 

কেশবপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) শাহাজাহান আহম্মেদ জানান, তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


মন্তব্য