kalerkantho


পাথরঘাটা পৌরসভায় ২ দিনের কর্ম বিরতি

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি   

১৫ জানুয়ারি, ২০১৮ ২১:১৫



পাথরঘাটা পৌরসভায় ২ দিনের কর্ম বিরতি

ছবি : কালের কণ্ঠ

পাথরঘাটা পৌরসভায় কর্মকর্তা-কর্মচারীগণ একদফা দাবিতে ২ দিনের কর্ম বিরতি পালন শুরু করেছে। আজ সোমবার সকাল ৮টা থেকে কর্মসূচি প্রথম দিনে তারা শহরে পানি সরবরাহ ছাড়া সকল সেবা বন্ধ করে দেন। এতে পৌরবাসীরা চরম বিপদে পড়েছে।

বেতন-ভাতা, পেনশন সহ সকল সুবিধা সরকারের কোষাগার থেকে প্রদানের দাবি পুরণের লক্ষ্য নিয়ে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যসোসিয়েশন, কেন্দ্রিয় কমিটি এ কর্মসূচি আহবান করে। পাথরঘাটা পৌরসভা শাখা তাদের অনুসরণে দুই দিনের কর্মবিরতি পালন করছেন। 

সোমবার কর্মসূচি পালনে পাথরঘাটা পৌরসভার ভবনের সামনে বক্তব্য রাখেন পাথরঘাটা পৌরসভার কর্মকর্তা-কর্মচারি এসোসিয়েশন সভাপতি মোঃ জসিম উদ্দিন খান। তিনি বলেন, এখন রাতে সড়ক বাতি বন্ধ, পয়ঃনিস্কাশনসহ বিভিন্ন সেবা বন্ধ করে দেয়া হয়েছে। দাবি না মানা হলে ভবিষ্যতে লাগাতার কর্মসূচি পালন করা হবে, প্রয়োজনে আমরণ অনশন করা হবে। 

সভায় আরো বক্তব্য রাখেন, এসোসিয়েশনের যুগ্ন সাধারণ সম্পাদক, মোঃ ফরিদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সোহেল আহম্মেদ, মোঃ জুলফিকার আলী, জাহাঙ্গীর হোসেন, পৌর পানি শাখা কর্মকর্তা ও টেকনিসিয়ান আবু মুসা, পানি বিল সরবরাহকারি জাহাঙ্গীর হোসেন ও অফিস সহকারি বেলায়েত হোসেন।

পাথরঘাটা পৌরসভার পানি ব্যবহারকারিদের প্রতিনিধি, সাংবাদিক মোঃ খলিলুর রহমান জানান, পানি সরবরাহ ছাড়া সকল সেবা বন্ধ করায় পৌর সেবা থেকে বঞ্চিত হচ্ছে হাজার হাজার নাগরিক। তিনি দাবি করেন, সরকার তাদের বেতন সরকারি কোষাগার থেকে পরিশোধ করা উচিৎ। পৌরসভার আর্থিক অসচ্ছলতার কারনে মাসের বেতন তারা একবারে হাতে পান না  আবার সময় মত পান না। এরকম বৈষম্য দুরকরা আবশ্যক।

 


মন্তব্য