kalerkantho


ঘন কুয়াশায় কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জানুয়ারি, ২০১৮ ০৯:৩৭



ঘন কুয়াশায় কাঁঠালবাড়ি-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘন কুয়াশার কারণে ঘাটের উভয় পাড়ে আটকা পরেছে পাঁচ শতাধিক যানবাহন। এতে নৈশ কোচ, কাঁচামালের গাড়িসহ দুই শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। আজ মঙ্গলবার ভোর রাত ৫টা থেকে কুয়াশার তীব্রতা বেড়ে গেলে ফেরি চলাচল বন্ধ রাখে ঘাট কর্তৃপক্ষ। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকেরা।


আরো পড়ুন: পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ


বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ফেরিঘাটের ঘাটের ব্যবস্থাপক মো. সালাম হোসেন জানান, মাঝ রাতের পরেই কুয়াশার তীব্রতা বাড়তে শুরু করে। এতে ব্যাহত হয় এই নৌপথে ফেরি চলাচল। কুয়াশার তীব্রতায় নৌ-পথের মার্কিং পয়েন্ট ও বিকন বাতিগুলো না দেখতে পাওয়ায় দুর্ঘটনা এড়াতে চালকরা ফেরি চলাচল বন্ধ রাখতে বাধ্য হয়। পরে ভোর ৫টার দিকে কুয়াশার পরিমাণ বেশি হয়ে গেলে ফেরি চালকেরা মার্কিং পয়েন্ট ও বিকন বাতি না দেখতে পারার ফলে ফেরি চলাচল বন্ধ রাখে।


আরো পড়ুন: পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ


এর আগে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া ৬টি ফেরি যানবাহন ও যাত্রী নিয়ে মাঝ নদীতে আটকা পরে। এ সময় ফেরিগুলো নদীর মাঝে নোঙর করে রাখা হয়। কুয়াশা সরে গেলে ফেরি চলাচল ফের শুরু করা হবে। এরই মধ্যে ঢাকামুখী ট্রাকসহ অসংখ্য যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

 


মন্তব্য