kalerkantho


মধুখালীতে আগুন পুড়ে মরল ৮ গরু-ছাগল

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১৬ জানুয়ারি, ২০১৮ ১৯:২৬



মধুখালীতে আগুন পুড়ে মরল ৮ গরু-ছাগল

জমির মালিকানা নিয়ে বিরোধের জের ধরে  ফরিদপুরের মধুখালী উপজেলার কোড়কদী ইউনিয়নের বাঁশপুর গ্রামের এক সংখ্যালঘু পরিবারের দুটি গোয়াল ঘরে আগুন দিয়ে তিনটি গরু ও পাঁচটি ছাগল পুড়িয়ে মারা এবং গোয়াল ঘরের ছাদে থাকা পেঁয়াজ ও পাট পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে।

এদিকে ঘটনার সময় আগুন নেভাতে গিয়ে গৃহকর্তা সুনীল বিশ্বাস(৭২)সহ আরও দুটি গরু ও তিনটি ছাগল আগুনে ঝলসে গেছে। এতে ওই পরিবারের প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের ছেলে সুবল বিশ্বাস দাবি করেছেন। 

খবর পেয়ে আজ মঙ্গলবার মধুখালীর ইউএনও মো. শাহাদাত কবীর ও ওসি মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গৃহকর্তা সুনীল বিশ্বাস জানান, গতকাল সোমবার দিবাগত রাত ৩টার দিকে গরু-ছাগলের চিৎকার ও গোঙানোর শব্দ পেয়ে ঘর থেকে বেড়িয়ে দেখি আমার দুটি গোয়াল ঘরের চারপাশে আগুন দাউ দাউ করে জলছে। আমার চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে কিন্ত তার আগেই সব শেষ হয়ে যায়। এ সময় তিনি কান্না জড়িত কণ্ঠে ঘটনার সাথে জড়িতদের বিচার দাবি করেন।

ক্ষতিগ্রস্ত সুনীল বিশ্বাসের ছেলে সুবল বিশ্বাস জানান, একই এলাকার কয়েক জনের সাথে আমাদের বসত ভিটাসহ মোট দুই একর ৬০ শতাংশ জমির মালিকানা নিয়ে বিরোধ চলছে। এ নিয়ে আদালতে মামলা বিচারাধীন রয়েছে। তারাই আমাদের গোয়াল ঘরে আগুন দিয়ে এ ক্ষতি সাধিত করেছে।

এ ব্যাপারে মধুখালী থানার ওসি মো. মিজানুর রহমান জানান, আমরা ঘটনস্থল পরিদর্শন করেছি। এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য