kalerkantho


'এমপি দিছুইন বইল্যা পাইছি'

আঞ্চলিক প্রতিনিধি,ময়মনসিংহ   

২০ জানুয়ারি, ২০১৮ ১৩:৩৭



'এমপি দিছুইন বইল্যা পাইছি'

একটা শীতের কাপড়ের লাইগ্যা বেগু বেগু কইর্যা (পিছন পিছন ঘুরা) চেয়ারম্যান-মেম্বারের কাছে গেছি-কিন্তু তাঁরা একটা কম্বল বা শীতের কাপড় দিতো পরছে না। অথচ সরহার তারারে কয়েক দিন আগে অনেক কম্বল দিছে হুনছি। অহন এমপি আমারে বাড়িততে ডাইক্যা আইন্যা কম্বল দিছুই। তাইন না দিলে পাওনের যোগাড় আছিন না।-এভাবে কথাগুলি বলেন, অশীতিপর বৃদ্ধা সাহেরা বেওয়া। তাঁর বাড়ি নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের দেওলডেংরা গ্রামে। আজ শনিবার সকালে জাতীয় সংসদ সদস্য আনোয়ারম্নল আবেদিন খান তুহিনের বাড়ির সামনে থেকে কম্বল পেয়ে তিনি বেজায় খুশি।


আরো পড়ুন: লালমনিরহাটে ইস্টওয়েস্ট মিডিয়ার কম্বল বিতরণ


উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা কার্যালয় সুত্রে জানা যায়,এবার শীতার্থ মানুষের সরকারীভাবে কম্বল এসছে প্রায় সাড়ে সাত হাজার। ১২ টি ইউনিয়ন পরিষদ পেয়েছে ৩শ ৫০টি করে। বাকি কম্বল বিতরন করা হয়েছে এতিমখানাসহ কয়েকটি প্রতিষ্ঠানে। কিন্তু গ্রামগঞ্জের অসহায় গরীব ও দুস্থদের মাঝে কম্বল বিতরণের কোনো সাড়া পড়েনি। অনেক শীতার্থ মানুষ বিত্তবানদের দ্বারে দ্বারে ঘুরেও এ বছর কোনো শীতের কাপড় বা কম্বল পায়নি। ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের সংসদস সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন জানান,তিনি নিজের তাগিদেই শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করছেন। যাতে করে এলাকার  একজন মানুষও শীতে কষ্ট না করে। এই বিতরণ অব্যাহত থাকবে।


আরো পড়ুন: মুরাদনগরে কম্বল বিতরণ


স্থানীয় সুত্রে জানা যায়,গতকাল শনিবার সকাল থেকে উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নে অবস্থিত এমপি তুহিনের বাড়িতে কাকডাকা ভোর থেকে জড়ো হতে থাকে শতশত শীতার্থ নারী পুরম্নষ। তাঁদের মধ্যে অনেকেই জানান,প–র্ব থেকে ঘোষনা দেওয়া হয়েছিল অসহায় ও দুস্থদের মাঝে কম্বল বিতরণ করবেন এমপি নিজে। এ খবর পেয়ে তাঁরা এখানে এসেছেন। সুশৃঙ্খলভাবে কম্বল পেয়ে তাঁরা ভীষন খুশি।

 


মন্তব্য