kalerkantho


ধারালো অস্ত্রের আঘাতে আহত ২ : থানায় মামলা, অভিযুক্ত গ্রেপ্তার

চাঁদপুর প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০১৮ ২৩:০০



ধারালো অস্ত্রের আঘাতে আহত ২ : থানায় মামলা, অভিযুক্ত গ্রেপ্তার

ছবি: কালের কণ্ঠ

চাঁদপুর শহরে ১৪ বছরের এক শিশুর ছুরিকাঘাতে গুরুতর আহত হয়েছেন চাচি ও দাদি। শনিবার ভোর রাতে শহরের নিশি বিল্ডিং এলাকায় এই ঘটনা ঘটে। আহত চাচি আকলিমা বেগম ও দাচি মরনী বেগমকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় জড়িত শিশু জিহাদ গাজীকে সদর মডেল থানা পুলিশ আটক করেছে। সন্ধ্যায় অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

চাঁদপুর পৌরসভার নারী কাউন্সিলর ফরিদা ইলিয়াস জানান, জিহাদ গাজীর বাবা আব্দুল কাদির গাজী এবং চাচা মোস্তফা গাজী মধ্যপ্রাচ্যে থাকেন। তবে মায়ের সঙ্গে গাজীপুরের টঙ্গিতে বসবাস করতো জিহাদ গাজী (১৪)। গত দুইদিন আগে চাঁদপুর শহরের নিশি বিল্ডিং এলাকায় দাদির বাড়িতে বেড়াতে আসে সে। শুক্রবার রাতে একই ঘরে দাদি মরনী বেগম (৬০) ও চাচি আকলিমা বেগম (২৩)-এর পাশের কক্ষে ঘুমায় জিহাদ গাজী। শনিবার ভোর রাতে সে দাদি ও চাচির ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা করে।

এ সময় জিহাদ গাজী এই দুজনের বুকে একাধিক ছুরিকাঘাত করে। আহতদের ডাক চিৎকারে আশপাশের মানুষজন ছুটে আসেন। আহতদের দ্রুত চাঁদপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার অবনতি ঘটলে শনিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। রাতে এই রিপোর্ট লেখার সময় খোঁজ নিয়ে জানা গেছে, আহত দুজনকে অস্ত্রোপচার করা হয়েছে। তারা আশঙ্কামুক্ত।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. ওয়ালীউল্যাহ জানান, ভোর রাতের এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলের একটি কক্ষের দরজা ভেঙে শিশু জিহাদ গাজীকে আটক করে। ওসি আরো জানান, প্রাথমিকভাবে পুলিশের কাছে মুখ খুলছে না শিশুটি। তবে ধারণা করা হচ্ছে, চুরির উদ্দেশে দাদি ও চাচি যে কক্ষে ঘুমিয়ে ছিল, সেই কক্ষে প্রবেশ করে জিহাদ গাজী। কারণ, তার কাছ থেকে পুলিশ দুটি হেকশো ব্লেড উদ্ধার করেছে। হয়তো চাচির কক্ষে থাকা আলমিকা ভেঙে স্বর্ণালঙ্কার চুরির চেষ্টা চালায় সে। কিন্তু দেখে ফেলায় দাদি ও চাচির ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায় জিহাদ গাজী।

শনিবার রাতে থানার সেকেন্ড অফিসার, এসআই ত্রিনাথ সাহা জানান, আহতদের নিকটাত্মীয় আবু ছায়েদ মোল্লা বাদী হয়ে হত্যা চেষ্টা অভিযোগ এনে জিহাদ গাজীর বিরুদ্ধে মামলা রুজু করেছেন। অন্যদিকে, পুলিশ আটক জিহাদ গাজীকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে।


মন্তব্য