kalerkantho


নিজকে ভালোবাসুন মাদককে না বলুন

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০১৮ ১৯:৩৫



নিজকে ভালোবাসুন মাদককে না বলুন

ছবি : কালের কণ্ঠ

মাদক সেবন থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা ব্যক্তিদের নিয়ে প্রতি বছরের ন্যায় এবারও আয়োজন করা হচ্ছে রিকভারী মিলন মেলা। ২য় বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এ মিলন মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে রাঙ্গামাটির সাজেক ভ্যালিতে। 

রিকভারী মিলন মেলার সমন্বয়ক মোস্তাফিজুর রহমান জানান, দেশের বিভিন্ন প্রান্তরে ৫৫ টি মাদক রিকভারি সেন্টার নিয়ে তৈরি হওয়া সংযোগ বরাবরের মতো আয়োজন করেছে এই মেলার। আজ রবিবার (২১ জানুয়ারি) থেকে শুরু হওয়া তিন দিনের এই মিলন শেষ হবে আগামী মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে। এতে প্রায় ৩ শতাধিক মাদক থেকে ফিরে আসা ব্যক্তি অংশগ্রহণ করবেন। 

পাহাড়ের চুড়ায় দাড়িয়ে একে অন্যের হাতে হাত রেখে বন্ধনের দৃড়তায় সকলকে জানাবেন মাদকের ভয়াবহতা, সমাজ ও জাতীকে জানাবেন মাদমুক্ত হওয়ার আহ্বান। ৩ দিনব্যাপী এ অনুষ্ঠানের প্রথম দিন থাকছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত রিকভারি সদস্যদের নিবন্ধন, ফানুস উড়ানো, মাদকের ভয়াবহতা সম্পর্কে আলোচনা সভা, উপজাতিদের নৃত্য, ডি জে অনুষ্ঠান। ২য় দিনে থাকছে মাদক বিরোধী মানববন্ধন ও আলোচনা, ঘুড়ি ওড়ানো, র‍্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ। আর তৃতীয় দিনে থাকছে সাজেক থেকে চাদের গাড়িতে খাগড়াছড়ি ফিরে এসে দুপুরের খাবার খাওয়া, খাগড়াছড়ির ঐতিহ্যগত স্থান সমুহ দেখা এবং বিকেলে ঢাকায় ফিরে আসা।

 


মন্তব্য