kalerkantho


১৫ লাখ টাকার মালামাল লুট

আক্কেলপুরে ১১ দোকানে ডাকাতি

কালের কণ্ঠ অনলাইন   

২২ জানুয়ারি, ২০১৮ ০৯:০৩



আক্কেলপুরে ১১ দোকানে ডাকাতি

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার কাশিড়া বাজারে ১১ দোকানে ডাকাতি করে নগদ অর্থসহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল লুট করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল  রবিবার রাত ১টার দিকে এ ডাকাতির ঘটনা ঘটে।

তবে পুলিশের দাবি, ডাকাতি নয়- তালা ভেঙে কিছু দোকানের মালামাল চুরির ঘটনা ঘটেছে।

কাশিড়া বাজারের দোকান মালিকরা জানান, গতরাত ১টার দিকে ২৫-৩০ জনের একদল ডাকাত বাজারের ১১ দোকানের তালা ভেঙে নগদ অর্থসহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। এ সময় রশিদ, জিন্নাহ, বাসু ও সুমন নামে  বাজারের চার নৈশ প্রহরীকে ডাকাতরা মারপিট করে দোকানের খুঁটির সঙ্গে বেঁধে রেখে প্রায় দুই ঘণ্টা ধরে দোকানে দোকানে লুটপাট চালায়। 

আরো পড়ুন কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ 

বাজারের ইলেক্ট্রনিক পণ্য ব্যবসায়ী শাহজাহান আলী জানান, ডাকাতরা তার দোকান থেকে নগদ দেড় লাখ টাকা ও বেশ কিছু মালামাল লুট করেছে। তিনি জানান, পুলিশ তৎপর হলে সহজেই ডাকাতির সঙ্গে জড়িতদের শনাক্ত করতে পারবে। কারণ বাজারের আরো দোকান থাকলেও বেছে বেছে তাদের ১১ দোকানে ডাকাতি করা হয়েছে। এর সঙ্গে স্থানীয় চক্র জড়িত থাকতে পারে বলে ধারণা করেন তিনি। 

আরো পড়ুন পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ 

একইভাবে বাজারের কীটনাশক, রাসায়নিক সার, স্টেশনারি, প্রসাধন সামগ্রী, ফ্লেক্সি লোড ও ফিড ব্যবসায়ীর দোকানে ডাকাতরা লুটপাট চালায়।

দোকান মালিক সমিতির সভাপতি বিপ্লব সাখিদার জানান, ডাকাতির বিষয়টি মোবাইল ফোনে পুলিশকে তিনি জানালে আক্কেলপুর থানার ওসি সিরাজুল ইসলাম রাতেই বাজারে এসে পরিদর্শন করে গেছেন।

আক্কেলপুর থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন উল্লেখ করে তিনি বলেন, 'ডাকাতি নয়- কয়েকটি দোকানের তালা ভেঙে চুরির ঘটনা ঘটেছে। এ ব্যাপারে অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।' 

 


মন্তব্য