kalerkantho


পাটুরিয়া-দৌলতদিয়া ও কাঁঠালবাড়ী-শিমুলিয়া ফেরি বন্ধ

কালের কণ্ঠ অনলাইন   

২২ জানুয়ারি, ২০১৮ ০৯:৫৫



পাটুরিয়া-দৌলতদিয়া ও কাঁঠালবাড়ী-শিমুলিয়া ফেরি বন্ধ

ফাইল ছবি

মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া এবং মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল সাময়িক বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। ঘন কুয়াশার কারণে গতকাল রবিবার রাত পৌনে ২টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া এবং রাত ২টা থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী জানান, ঘন কুয়াশার কারণে গতরাতে ফেরির দিক নির্দেশনা বাতির আলো অস্পষ্ট হয়ে ওঠে। এতে দুর্ঘটনা এড়াতে রাত পৌনে ২টা থেকে ফেরি চলাচল সাময়িক বন্ধ রাখা হয়।

এ সময় পাটুরিয়া ঘাটে ছয়টি, দৌলতদিয়া ঘাটে পাঁচটি এবং পাঁচটি ফেরি মাঝ পদ্মায় আটকা পড়ে। কুয়াশা কমে গেলে ফের ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানান নাসির মোহাম্মদ।

এদিকে, মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটেও ফেরি চলাচল সাময়িক বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। ঘন কুয়াশার কারণে গতকাল রবিবার রাত ২টা থেকে নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। 

আরো পড়ুন সিলেটে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) কাঁঠালবাড়ী ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. রুহুল আমিন জানান, ঘন কুয়াশার কারণে ফেরির দিক নির্দেশনা বাতির আলো অস্পষ্ট হয়ে ওঠে। ফলে দুর্ঘটনা এড়াতে রাত ২টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এ সময়  অন্তত ছয়টি ফেরি মাঝ পদ্মায় নোঙর করে রাখা হয়। কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানান তিনি। 

আরো পড়ুন আক্কেলপুরে ১১ দোকানে ডাকাতি 

দেশের দুই গুরুত্বপূর্ণ নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় উভয় ঘাট এলাকায় যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। ফেরি পারের অপেক্ষায় রয়েছে কয়েক শ যানবাহন। এতে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। 


মন্তব্য