kalerkantho


নওগাঁয় তিন দিনব্যাপী ডিজিটাল ও উদ্ভাবন মেলা শুরু

নওগাঁ প্রতিনিধি   

১৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৪৬



নওগাঁয় তিন দিনব্যাপী ডিজিটাল ও উদ্ভাবন মেলা শুরু

নওগাঁয় ২০১৮ সালের তিন দিনব্যপী ডিজিটাল ও উদ্ভাবনী মেলা শুরু হয়েছে। আজ মঙ্গলবার দুপুর ১টায় স্থানীয় পিটিআই স্কুল চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের  মহা-পরিচালক(প্রশাসন)এবং এ টু আই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

নওগাঁ জেলা প্রশাসন ও প্রধানমন্ত্রীর এ টু আই কর্মসূচির আয়োজনে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ ইকবাল হোসন এবং জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এস মাহবুবুর রহমান। শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান।

এ সময় জেলা সদরসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তাবৃন্দ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, ছাত্রছাত্র, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের উপস্থানায় ছিলেন মোঃ কায়েস উদ্দিন এবং নাজনীন নাহার শিমু। 

এই মেলায় ৫টি প্যাভিলিয়নে শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, সরকারী অফিস সমূহ এবং তরুণ উদ্ভাবকদের মোট ৫৫টি ষ্টল স্থাপিত হয়েছে। 

এ ছাড়াও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়ার নিমিত্তে আয়োজিত তিন দিনব্যপী এ মেলার দ্বিতীয় দিনে ১৪ ফেব্রুয়ারী মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর গল্প বলা, কুইজ প্রতিযোগিতা ও ফ্রিল্যান্সিং বিষয়ক সেমিনার এবং শেষ দিনে ১৫ ফেব্রুয়ারী আমার চোখে ডিজিটাল বাংলাদেশ শীর্ষক প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, সমাপনী ও পুরস্কার বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। তা ছাড়াও মেলায় প্রতিদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।


মন্তব্য