kalerkantho


চাঁদপুরে পল্লী চিকিৎসক হত্যায় একজনের ফাঁসি, দুইজনের যাবজ্জীবন

চাঁদপুর প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:৫০



চাঁদপুরে পল্লী চিকিৎসক হত্যায় একজনের ফাঁসি, দুইজনের যাবজ্জীবন

চাঁদপুরের শাহরাস্তিতে পল্লী চিকিৎসক আবুল বাশার (৬০) হত্যার দায়ে একজনকে ফাঁসি ও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ সোমবার বিকেলে জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এই রায় দেন।

ফাঁসিতে সাজাপ্রাপ্ত আসামি মনির হোসেন শাহরাস্তি উপজেলার পদুয়া এলাকার আবদুস সাত্তারের ছেলে। অন্যদিকে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আমির হোসেন ও আবদুল আজিজ একই উপজেলার দেবকরা এলাকার বাসিন্দা। এদের মধ্যে আমির হোসেন পলাতক রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৯ সালের ৯ জানুয়ারি রাতে পল্লী চিকিৎসক আবুল বাসার বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে দেবকরা গ্রামে পৌঁছালে অভিযুক্ত প্রতিপক্ষরা পূর্ব পরিকল্পিতভাবে তাকে মারাত্মক জখম করে তার সাথে থাকা এক লাখ ৩০ হাজার টাকা ছিনতাই করে। পরে ঘটনাস্থল থেকে গুরুতর আবুল বাসারকে স্থানীয়রা উদ্ধার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন। ঢাকার নেওয়ার পথে মধ্যরাতে আবুল বাসারের মৃত্যু হয়।

পরে এই ঘটনায় তার ছেলে জহিরুল ইসলাম থানায় একটি অভিযোগ দেন। অভিযোগের ভিত্তিতে থানার উপ-পরিদর্শক তৎকালীন জহিরুল হক তদন্ত করে আদালতে অভিযুক্তদের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। সাক্ষ্য-প্রমাণ শেষে আসামি মনির, আমির ও আজিজকে দোষী সাব্যস্ত করে এ রায় প্রদান করেন বিচারক।

রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন পাবলিক প্রসিকিউটর আমান উল্যাহ ও সহকারী পাবলিক প্রসিকিউটর মোক্তার হোসেন অভি। অন্যদিকে আসামি পক্ষে ছিলেন আইনজীবী ইকবাল বিন বাশার। 


মন্তব্য