kalerkantho


মাগুরায় ১০২১ ব্যাগ রক্ত সংগ্রহের উদ্যোগ

মাগুরা প্রতিনিধি    

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৪:১৩



মাগুরায় ১০২১ ব্যাগ রক্ত সংগ্রহের উদ্যোগ

মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে মাগুরায় আজ বুধবার এক হাজার ২১ ব্যাগ রক্ত সংগ্রহের ব্যতিক্রম ও মানবিক উদ্যোগ নিয়েছে মাগুরা জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।

আয়োজকরা বলেন, ভাষা আন্দোলন আমাদের গৌরবের অনন্য এক দিন। দিনটিকে আরো তাৎপর্যপূর্ণ করে তুলতেই জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ যৌথভাবে আয়োজন করেছে এ রক্তদান কর্মসূচি। জেলার আটটি স্থানে একযোগে দিনব্যাপী রক্ত সংগ্রহের মাধ্যমে এক হাজার একুশ ব্যাগ রক্ত সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ রক্তদানের মাধ্যমে মাগুরাকে রক্তদানে স্বয়ং সম্পূর্ণ করে গড়ে তুলতে চান তারা।

মাগুরা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক সুশান্ত কুমার সাহা জানান, মাগুরা সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকগুলোতে প্রচুর রক্তের প্রয়োজন হয়। একুশে ফেব্রুয়ারি উপরক্ষে মাগুরায় এ ধরনের রক্তদানের ফলে জেলার স্বাস্থ্য বিভাগ রক্তের প্রয়োজনে স্বয়ং সম্পূর্ণ হবে। পাশাপাশি রক্ত দাতার একটি বড় তথ্যভাণ্ডার তাদের থাকবে। যার মাধ্যমে সারা বছর তারা রক্ত সংগ্রহ করতে পারবেন।

মাগুরার জেলা প্রশাসক আতিকুর রহমান বলেন, 'স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে সর্বস্তরের মানুষ বিশেষ করে নতুন প্রজন্মকে আর্তের সেবায় এগিয়ে আসতে অনুপ্রাণিত করতেই এ আয়োজন। ভাষার জন্য যারা শহীদ হয়েছেন তাদের প্রতি আমরা এই উদ্যোগকে উৎসর্গ করছি। পাশাপাশি মানুষে মানুষে মানবতার মেলবন্ধন গড়ে তোলা এই কর্মসচির অন্যতম লক্ষ্য।' 

 


মন্তব্য