kalerkantho


সৈয়দপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

২১ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:৩৯



সৈয়দপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

নীলফামারীর সৈয়দপুরে যথাযথ মর্যাদায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে সৈয়দপুর উপজেলা প্রশাসন গৃহিত কর্মসূচির মধ্যে ছিল শহীদ বেদীতে পুস্পার্ঘ্য অর্পণ, প্রভাত ফেরি, আলোচনা সভা, শিক্ষার্থী কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণ এবং সাংস্কৃতিক প্রতিযোগিতা।

২১ শে’র প্রথম প্রহরে বুধবার রাত ১২টা ১মিনিটে ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সৈয়দপুর কলেজ চত্বরের শহীদ বেদীতে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে শহীদ দিবসের শুভ সূচনা করা হয়। এখানে পুষ্পামাল্য অর্পণ করেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব মো. শওকত চৌধুরী। এর পর সৈয়দপুর উপজেলা প্রশাসনের পক্ষে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন এবং ইউএনও মো.বজলুর রশীদ। পরে একে একে বিভিন্ন সরকারি দপ্তর, রাজনৈতিক, শ্রমিক, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও স্বেছাসেবী সংগঠন পুষ্পমাল্য অর্পণ করে।

এছাড়া সকাল ৭টায় সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে প্রভাত ফেরি বের করা হয়। এতে  উপজেলা প্রশাসনের কর্মকর্তা, শহরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকাসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

প্রভাতফেরি শেষে সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে শহীদ দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. বজলুর রশীদ। 

এ ছাড়াও সভায় বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু প্রমূখ। 

পরে  প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক তিন গ্রুপে কবিতা আবৃত্তি, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 

আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন।


মন্তব্য