kalerkantho


শেরপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আ. লীগ ৭ বিএনপি ৪ পদে জয়ী

শেরপুর প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:২২



শেরপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আ. লীগ ৭ বিএনপি ৪ পদে জয়ী

সভাপতি আধার, সম্পাদক রকীব

শেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ সমমনা সমর্থিতরা সভাপতিসহ ৭ পদে এবং বিএনপি ও সমমনা সমর্থিতরা সাধারণ সম্পাদকসহ ৪ পদে বিজয়ী হয়েছেন। সভাপতি পদে নির্বাচিত হয়েছেন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলের অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলের খন্দকার মাহবুবুল আলম রকীব। ২২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাতে ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নারায়ণ চন্দ্র হোড় এ ফলাফল ঘোষণা করেন। জেলা আইনজীবী সমিতির ১১ পদে দুই প্যানেলের ২২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ১৭৮ ভোটারের মাঝে ১৭৬ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী সমন্বয় পরিষদ থেকে সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার ১৩২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। এটি বারের নির্বাচনের ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানের জয় এবং তিনিই শেরপুরসহ দেশের কনিষ্ঠতম সভাপতি হলেন। তার প্রতিদ্বন্দ্বী বিএনপি ও সমমনাদের সমর্থিত ঐক্যপরিষদের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মিজানুর রহমান পেয়েছেন ৪১ ভোট। সাধারণ সম্পাদক পদে ঐক্য পরিষদের অ্যাডভোকেট ৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট তারিকুল ইসলাম ভাসানী পেয়েছেন ৭৬ ভোট।

অন্যান্য পদে নির্বাচিতরা হলেন : সহ-সভাপতি-অ্যাডভোকেট হরিদাস সাহা (আ. লীগ), সহ-সাধারণ সম্পাদক-অ্যাডভোকেট ইসমাইল হোসেন (আ. লীগ), সাহিত্য ও পাঠাগার সম্পাদক-অ্যাডভোকেট মোহাম্মদ খোরশেদ আলম (আ. লীগ), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক-অ্যাডভোকেট মো. আল আমিন (বিএনপি), অডিটর-অ্যাডভোকেট মো. ফরহাদ আলী (বিএনপি)। এছাড়া ৪ নির্বাহী সদস্য পদে অ্যাডভোকেট মো. রেদওয়ানুল হক আবীর (আ. লীগ), অ্যাডভোকেট নরেশ চন্দ্র দে (আ. লীগ), অ্যাডভোকেট মেরাজ উদ্দিন চৌধুরী (আ. লীগ) ও অ্যাডভোকেট আশরাফুন্নাহার রুবী (বিএনপি)।


মন্তব্য