kalerkantho


ইউপি চেয়ারম্যানের হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

নড়াইল প্রতিনিধি   

২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:০৯



ইউপি চেয়ারম্যানের হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন

ছবি : কালের কণ্ঠ

নড়াইলের লোহাগড়ায় ইউপি চেয়ারম্যান লতিফুর রহমান পলাশের খুনের ঘটনায় ফুসে উঠেছে দিঘলিয়া ইউনিয়নবাসী। হত্যাকারীদের গ্রেপ্তার এবং বিচারের দাবিতে আজ রবিবার দুপুরে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। এতে কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করে।
 
পরে নড়াইল চৌরাস্তা থেকে আদালত চত্ত্বরে এক দীর্ঘ মানববন্ধন করে তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন নড়াইল-০২ আসনের সংসদ সদস্য এড. শেখ হাফিজুর রহমান, সাবেক এমপি এড. সাঈফ হাফিজুর রহমান খোকন নিহত পলাশের বড় ভাই জেলা পরিষদের সদস্য সাইফুর রহমান হিলু আরেক ভাই হাফিজুর রহমান মুক্ত। এ সময় স্বজনদের আহাজারীতে ভারি হয়ে ওঠে আদালত চত্ত্বরের পরিবেশ।
 
বক্তরা বলেন, একের পর এক খুনের ঘটনার বিচার না হওয়ায় খুনের রাজত্ব হয়েছে দিঘলিয়া ইউনিয়নসহ লোহাগড়া উপজেলায়। এ অবস্থায় এলাকার মানুষ আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাঁরা দ্রুত অন্য আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান।
 
নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক লতিফুর রহমান পলাশকে গত ১৫ ফেব্রুয়ারি দুপুর পৌনে ১২টার দিকে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে গুলি করে এবং কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।
 
হত্যার ঘটনায় নিহতের বড়ভাই সাইফুর রহমান হিলু বাদী হয়ে ১৫জনকে আসামি করে মামলা দায়ের করেন। ১৭ ফেব্রুয়ারি মামলার প্রধান আসামি নড়াইল জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ মুনিরুজ্জামানকে ঢাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। এছাড়া আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য