kalerkantho


ময়লার স্তুপ ও নাগরিক সেবা থেকে বঞ্চিত ত্রিশাল পৌরবাসী

পানি নেই পাঁচ দিন

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি   

১৩ মার্চ, ২০১৮ ১৭:৪১



ময়লার স্তুপ ও নাগরিক সেবা থেকে বঞ্চিত ত্রিশাল পৌরবাসী

রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতা, পেনশনসহ সরকারী সুযোগ-সুবিধার দাবিতে বাংলাদেশ পৌর কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশনের ডাকে পৌরসভার সকল কর্মকর্তা ও কর্মচারীরা ঢাকায় অবস্থান করায় চরম দুর্ভোগে পড়েছে ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার নাগরিকরা। গত পাঁচ দিন ধরে পৌর শহরের ময়লা-আবর্জনা পরিস্কার না করা, রাতে সড়কে বাতি না দেওয়ায় সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে পৌরবাসীকে। বিশেষ করে পৌর এলাকায় পানি সরবরাহ বন্ধ থাকায় বাসা-বাড়িতে দেখা দিয়েছে পানির সংকট। এছাড়া পৌরসভার সকল প্রকার নাগরিক কার্যক্রম বন্ধ থাকায় জন্ম নিবন্ধন সনদ, ওয়ারিস সনদ, ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন নাগরিক সেবা না পেয়ে ব্যাপক ভোগান্তিতে পড়েছে পৌরবাসী। এতে করে পৌরবাসীর মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

সরেজমিনে দেখা যায়, পৌর শহরের মোড়ে মোড়ে ও মার্কেট গুলোর সামনে ময়লা আবর্জনার স্তুপ রয়েছে। আর এগুলো থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে বলে মনে করেন পৌরবাসী। 

পৌর শহরের ব্যবসায়ীরা জানান, গত কয়েকদিন ধরে রাস্তার ময়লা আবর্জনা অপসারণ না করায় দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। ফলে ব্যবসা করা সম্ভব হচ্ছে না।

পৌর শহরে অবস্থানকারী নাগরিকরা জানায়, আমরা আজ পাচ দিন যাবৎ পানি পাচ্ছি না। পানি না পেয়ে দৈনন্দিন কাজ করা কষ্ট হয়ে যাচ্ছে।  


মন্তব্য