kalerkantho


পেনশন প্রথা চালুসহ ৬ দফা দাবি

রংপুর সিটি করপোরেশনের প্রধান ফটকে অবস্থান কর্মসূচি পালন

রংপুর অফিস   

১৩ মার্চ, ২০১৮ ২০:৫৪



রংপুর সিটি করপোরেশনের প্রধান ফটকে অবস্থান কর্মসূচি পালন

বাংলাদেশ সিটি ও পৌর কর্মচারী ফেডারেশনের ডাকে পেনশন প্রথা চালু ও সরকারি কোষাগার হতে বেতন ভাতা প্রদানসহ ৬ দফা দাবি বাস্তবায়নে সিটি করপোরেশনের প্রধান ফটকে গেইট মিটিং ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। আজ মঙ্গলবার রংপুর সিটি করপোরেশন কর্মচারী এসোসিয়েশন এই কর্মসূচি পালন করে। 

৬ দফা দাবির মধ্যে রয়েছে- পৌর কর্মচারীদের পেনশন প্রথা চালু, সিটি ও পৌর কর্মচারীদের সরকারি কোষাগার থেকে বেতন ভাতা প্রদান, সিটি ও পৌর বিধিমালা ৫৩ (২), ৫৪(২) ও ৬৮ ধারাসহ সকল কালো আইন বাতিল পূর্বক সিটি ও পৌর কর্মচারীদের বিধিমালা যুগোপযোগী করা, সকল প্রকার মাস্টার রোল কর্মচারীদের চাকরি স্থায়ীকরণ, নিয়োগের ক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীর পোষ্যদের (পোষ্য কোটায়) চাকরি প্রদান এবং সিটি ও পৌরসভায় যে সকল বন্টক পোস্ট রয়েছে সেই পদগুলোকে যোগ্যতা অনুযায়ী পদোন্নতি ও সিলেকশন গ্রেড প্রদান।

রংপুর সিটি করপোরেশন কর্মচারী এসোসিয়েশনের সহ-সভাপতি সাইফুল ইসলাম দুলুর সভাপতিত্বে অনুষ্ঠিত গেইট মিটিং ও অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ সিটি ও পৌরকর্মচারী ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য ও রংপুর সিটি করপোরেশন কর্মচারী এসোসিয়েশনের সহ-সম্পাদক আইয়ুব হোসেন সরকার, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাবলু, দপ্তর সম্পাদক নাঈমউল হক, সদস্য শরিফা আবেদীন জেবা, জাভেদ আলী, সাইফুল ইসলাম সাজু, বদরুল আলম সুমন ও এমদাদ হোসেন মুকুলসহ রংপুর সিটি করপোরেশনের অন্যান্য স্থায়ী কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। 

বক্তারা বলেন, দাবি আদায়ে আগামী ১৯ ও ২০ মার্চ সকাল ১১ থেকে বেলা ১টা পর্যন্ত কলম ও কর্মবিরতি, ২৮ মার্চ স্থানীয় সরকার মন্ত্রীর কাছে ৬ দফা দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান এবং ৫ এপ্রিল সকাল ১১টায় মিছিলসহ মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।


মন্তব্য