kalerkantho


নোয়াখালীর অধিবাসী সুফিয়ান দক্ষিণ আফ্রিকায় গুলিতে নিহত

নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী   

১৯ মার্চ, ২০১৮ ২৩:৩২



নোয়াখালীর অধিবাসী সুফিয়ান দক্ষিণ আফ্রিকায় গুলিতে নিহত

আবু সুফিয়ান স্বপন। ছবি: কালের কণ্ঠ

নোয়াখালীর কোম্পানীগঞ্জের মুছাপুর ইউনিয়নের দক্ষিণ মুছাপুর গ্রামের অধিবাসী দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন। নিহত আবু সুফিয়ান স্বপন উপজেলার দক্ষিণ মুছাপুরের হাজী আবদুল কুদ্দুসের দ্বিতীয় পূত্র।

জানা যায়, দক্ষিণ আফ্রিকার ১৪ বছর ধরে বসবাস করে আসছে আবু সুফিয়ান। দক্ষিণ আফ্রিকায় স্থানীয় সময় শনিবার বিকালে নিজ বাসার সামনে গাড়িতে থাকা অবস্থায় তাকে গুলি করে সন্ত্রাসীরা। সঙ্গে সঙ্গে তিনি গাড়িতে লুটিয়ে পড়েন। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আবু সুফিয়ান স্বপন একসময় দক্ষিণ আফ্রিকার বেলকম শহরে থাকতেন, এরপর তিনি গত ৩ বছর ধরে জোহান্সবার্গ ও ছোয়েটু এলাকায় ব্যবসা করেছেন। বুধবার বিকালে তিনি তার ব্যবহৃত গাড়ি নিয়ে ঘুরতে বের হন আবু সুফিয়ান। এ সময়ে সন্ত্রাসীরা তার গাড়ি থামিয়ে চাঁদা দাবি করলে তিনি চাঁদা দিতে অস্বীকার করায় তাকে সন্ত্রাসীরা ৫ রাউন্ড গুলি করলে তিনি ঘটনাস্থলে প্রাণ হারান।

নিহতের ছোট ভাই আবুল হোসেন জানান, আবু সুফিয়ান স্বপন ১৪ বছর পূর্বে দক্ষিণ আফ্রিকায় যান। তিনি দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গে ও সুয়েটু শহরে ব্যবসা চালু করেন। প্রায় সময় সস্ত্রাসী কৃষ্ণাঙ্গরা আমার ভাইয়ের কাজ থেকে চাঁদা দাবি করে আসছে। চাঁদাবাজির ঘটনায় আমার ভাইকে তারা হত্যা করেছে। আবু সুফিয়ান স্বপনের স্ত্রী এক ছেলে ও এক মেয়ে রয়েছে।


মন্তব্য