kalerkantho


ফরিদপুরে নগরকান্দা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১৯ মার্চ, ২০১৮ ২৩:৫৭



ফরিদপুরে নগরকান্দা পুলিশের ব্যতিক্রমী উদ্যোগ

ছবি: কালের কণ্ঠ

গত ১২ মার্চ ফরিদপুরের নগরকান্দা উপজেলায় ২৪ জন যুবক পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। আজ সোমবার নগরকান্দা থানা পুলিশের উদ্যোগে তাদের প্রত্যেককে ফুল ও মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৬ মার্চ থেকে ফরিদপুরে পুলিশের কনস্টেবল পদে লোক নিয়োগ শুরু হয়। নানা প্রক্রিয়া শেষে গত ১২ মার্চ ফলাফল ঘোষণা করা হয়। এতে জেলার নগরকান্দা উপজেলার বিভিন্ন ইউনিয়নের মোট ২৪ জন যুবক কনস্টেবল পদে নিয়োগ পান।এ নিয়োগে তদন্তের দায়িত্ব পায় নগরকান্দা থানা পুলিশ।

আজ সোমবার নগরকান্দা পুলিশের এসআই শাখাওয়াত হোসেন ও গাজী মোয়াজ্জেম হোসেন তদন্ত করতে উপজেলার জুঙ্গুরদী গ্রামের মৃত মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেনের বাড়িতে যান। শাহাদাত হোসেনের দুই ছেলে নাঈমুর রহমান ও আবু নাসের দুইজনই কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। তদন্ত করতে যাওয়া দুই এস আই হাতে ফুল ও মিষ্টির প্যাকেট নিয়ে ওই বাড়িতে গেলে বিস্ময়ে হতবাক হযে পড়েন নাঈমুর ও নাসের।

এ ব্যাপারে নাঈমুর জানান, চাকরি পেয়ে খুব খুশি হয়েছি। তবে বিস্ময় অপেক্ষা করছিল আরো। যখন তদন্ত করতে ফুল আর মিষ্টি নিয়ে ওরা বাড়িতে এলেন। খুব ভালো লেগেছে এ বিষয়টি।

একইদিন এসআই আতোয়ার তদন্ত করতে যান উপজেলার চুকাইর গ্রামের ওয়াদুদ মিয়ার বাড়িতে। ওয়াদুদ মিয়ার ছেলে আব্দুল হালিম তুহিন কনস্টেবল পদে চাকরি পেয়েছেন। ওই বাড়িতেও পুলিশ ফুল ও মিষ্টি নিয়ে যায়।

তুহিন বলেন, তাদের শুভেচ্ছা পেয়ে মন ভালো হয়ে গেল। আমরাও চেষ্টা করব ভালো কিছু করার। সেজন্য সকলের দোয়া চাই।

এ ব্যাপারে নগরকান্দা থানার ওসি সৈয়দ লুৎফর রহমান বলেন, একটা স্বচ্ছ প্রক্রিয়ায় মধ্য দিয়ে যারা কনস্টেবল পদে নিয়োগ পেয়েছেন। তাদের স্বাগত জানাতে মিষ্টি ও ফুল নিয়ে যেতে বলেছি। নতুনদের জন্য শুভেচ্ছা জানাই।


মন্তব্য