kalerkantho


শ্রীনগরে জোড়া লাগা দুই বোনের মৃত্যু

মুন্সীগঞ্জ প্রতিনিধি    

২০ মার্চ, ২০১৮ ০৫:৩৭



শ্রীনগরে জোড়া লাগা দুই বোনের মৃত্যু

মুন্সীগঞ্জের শ্রীনগর দোগাছি গ্রামের জোড়া লাগা শিশু দুই বোন জন্মের তিন মাস পর সোমবার সকাল ১০টায় মারা গেছে।

স্থানীয়রা জানায়, গত বছরের ৫ ডিসেম্বর আবুল কালামের স্ত্রী তাসলিমা আক্তার ঢাকার কেরানীগঞ্জের হাসনাবাদের আদ্-দ্বীন হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে যমজ দুই মেয়ে ইতি ও সিঁথীর জন্ম দেন। এরপর ১০ ডিসেম্বর হাসপাতাল থেকে রিলিজ দিলে শিশু দুটিকে নিয়ে মহাবিপাকে পড়েন দরিদ্র মা-বাবা। এ নিয়ে গত বছর ১২ ডিসেম্বর কালের কণ্ঠ ‘কী হবে এখন?’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে।

সংবাদটি স্থানীয় প্রশাসনের নজর কাড়ে। শ্রীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম ত্বরিত ছুটে যান দোগাছি গ্রামে। সেখানে তিনি শিশুদের খাবারের জন্য কিছু আর্থিক সহযোগিতা করেন। পরে জেলা প্রশাসক সায়লা ফারজানার সহযোগিতায় নিয়ে তিনি ১৭ ডিসেম্বর তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিভাগে নিয়ে ভর্তির ব্যবস্থা করেন। সেখানে সাত দিন চিকিৎসার পর তাদের ২৪ ডিসেম্বর বাড়িতে নিয়ে আসে পরিবার।

চিকিৎসকদের বরাত দিয়ে বাবা আবুল কালাম জানান, শিশু দুটির পেটের অংশে জোড়া লাগানো। ইতি ও সিঁথীর মাথা, হাত-পা আলাদা হলেও চিকিৎসকরা জানিয়েছিলেন তাদের যকৃত ও হৃিপণ্ড একটি। বয়স বাড়ার পর তাদের আলাদা করার পরামর্শ দেন তাঁরা। এদিকে তাদের মৃত্যুতে দোগাছি এলাকায় শোক নেমে এসেছে।


মন্তব্য