kalerkantho


উন্নয়নশীল দেশের মর্যাদা লাভে চাঁদপুরে প্রেস ব্রিফিং

চাঁদপুর প্রতিনিধি    

২০ মার্চ, ২০১৮ ১৫:০৭



উন্নয়নশীল দেশের মর্যাদা লাভে চাঁদপুরে প্রেস ব্রিফিং

বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ উপলক্ষে চাঁদপুরে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রেস ব্রিফিংয়ে বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

দীপু মনি বলেন, 'বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা ছিল বলেই দেশের গণতন্ত্রের প্রত্যাবর্তন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, সার্বভৌম স্থল ও সমুদ্রসীমা নির্ধারণ, নারীর ক্ষমতায়ণ, ডিজিটাল বাংলাদেশ গড়া এবং অর্থনৈতিক মুক্তি লাভ সম্ভব হয়েছে।' তিনি বলেন, 'এটি এই জন্যই সম্ভব হয়েছে, কারণ তিনি জাতির জনকের কন্যা। তাঁর হাত ধরেই এসব সম্ভব হয়েছে। তাই উন্নয়নশীল দেশের মর্যাদা ধরে রাখতে হলে সবার প্রচেষ্টা দরকার।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী বলেন, 'যার হাত ধরে আমাদের স্বাধীন মানচিত্র এবং মহান স্বাধীনতা সেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা ক্ষমতায় রয়েছেন বলেই তো দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শওকত ওসমান, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা তথ্য কর্মকর্তা বেলায়েত হোসেন, প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাংবাদিক, গোলাম কিবরিয়া জীবন, কাজী শাহাদাত, জালাল চৌধুরী, বিএম হান্নান, আহসান উল্যাহ প্রমুখ।

এতে প্রশাসনের কর্মকর্তা ছাড়াও বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য