kalerkantho


এগিয়ে চলছে চাঁদপুর-শরীয়তপুর ফেরি সার্ভিস আধুনিকায়নের কাজ

চাঁদপুর প্রতিনিধি   

২১ মার্চ, ২০১৮ ২৩:৪৯



এগিয়ে চলছে চাঁদপুর-শরীয়তপুর ফেরি সার্ভিস আধুনিকায়নের কাজ

চট্টগ্রাম ও মংলা দুই সমুদ্র বন্দরের সাথে সড়ক পথে দ্রুত যোগাযোগের মাধ্যম চাঁদপুর-শরীয়তপুর ফেরিসার্ভিস আধুনিকায়নের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। এখানে স্থাপিত হতে যাচ্ছে একাধিক পন্টুন ও গ্যাংওয়ে। এই ফেরিসার্ভিসের উভয় পাড়ে বিভিন্ন স্থাপনা নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

এই উপলক্ষে আজ বুধবার রাতে চাঁদপুরের হরিণা ফেরিঘাট আকস্মিক পরিদর্শনে আসেন বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ‘র উর্ধতন কর্মকর্তারা।

সরেজমিনে পরিদর্শনে আসা পরিদর্শন দলের প্রধান সরকারের যুগ্ম সচিব শহিদুল ইসলাম এ সময় জানান, বর্তমানে এই ফেরিঘাটে একাধিক কে টাইপ ফেরি চলাচল করলেও অচিরেই রোরো ফেরি এখানে যুক্ত হচ্ছে। ফলে পদ্মা সেতু চালু হলে ভারি যানবাহনগুলো চাঁদপুর-শরীয়তপুর ফেরিসার্ভিস দিয়ে চলাচল করবে।

তিনি আরো জানান, বিগত ২০০০ সালে দেশের দুই সমুদ্র বন্দরের সাথে দ্রুত সড়ক পথে দ্রুত পণ্য পরিবহনের জন্য এই ফেরিসার্ভিস চালু হলেও সময়ের প্রয়োজন এখন এর গুরুত্ব আরো বেড়ে গেছে।

শহিদুল ইসলাম জানান, শরীয়তপুর অংশের ভেঙে পড়া সড়ক চলতি বর্ষার আগে মেরামত করা না গেলে ফেরিসার্ভিস হুমকির মুখে পড়বে। ফলে সরকার মোটা অঙ্কের রাজসোঁ থেকে বঞ্চিত হবে। এই ক্ষেত্রে সড়ক মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তিনি তাগিদ দেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, চাঁদপুর-শরীয়তপুর ফেরিসার্ভিস ব্যবস্থাপক পারভেজ খান, বিআইডব্লিউটিএ‘র নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা।

এদিকে, বর্তমানে চাঁদপুর-শরীয়তপুর ফেরি সার্ভিস ব্যবস্থাপনা দেখে সরকারের উচ্চ পর্যায়ের এই দলটি সন্তোষ প্রকাশ করেন।



মন্তব্য