kalerkantho


টঙ্গীতে প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর    

১৭ এপ্রিল, ২০১৮ ০১:৪৭



টঙ্গীতে প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য গ্রেপ্তার

প্রতীকী ছবি

গাজীপুরের টঙ্গীর কলেজ গেটসংলগ্ন হোসেন মার্কেট এলাকায় অভিযান চালিয়ে এইচএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসকারী চক্রের এক সদস্যকে আটক করেছে র্যাব-১। আটক মো. মিলন মিয়া (১৯) গাজীপুরের শ্রীপুর পৌরসভার মুলাইদ এলাকার আব্দুল মজিদের ছেলে। 

র‍্যাব-১-এর উপপরিচালক মো. কামাল উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১-এর সদস্যরা গতকাল সোমবার দুপুরে অভিযান চালিয়ে ওই এলাকা থেকে মিলনকে আটক করেন। এ সময় তার কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও সিম কার্ড উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিলন জানায়, সে শ্রীপুরের ধনুয়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে সম্প্রতি অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। সে তার মোবাইল ফোনে একটি ফেক ফেসবুক আইডি খুলে আনেক গ্রুপের সঙ্গে যুক্ত হয়। এ ছাড়া সে একটি অ্যাপ ব্যবহার করে চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র সরবরাহের জন্য স্ট্যাটাস দেয়। তার দেওয়া পোস্ট দেখে প্রলোভনে পড়ে অনেক শিক্ষার্থী প্রশ্নপত্র পাওয়ার আকাঙ্ক্ষায় বিকাশের মাধ্যমে তাকে টাকা প্রেরণ করে। 

বিভিন্ন বোর্ড পরীক্ষার আগের প্রশ্নপত্র কাটছাঁট করে এবং বিভিন্ন গ্রুপ থেকে প্রশ্নপত্রের নমুনা সংগ্রহ করে এমনকি নিজেই প্রশ্নপত্র তৈরি করে বোর্ড প্রশ্নপত্র বলে চালিয়ে দিয়ে শিক্ষার্থীদের কাছে অর্থের বিনিময়ে ওই ভুয়া প্রশ্নপত্র সরবরাহ করত।  



মন্তব্য