kalerkantho


ঐতিহাসিক মুজিবনগর দিবস

ফরিদপুরে শোভাযাত্রা ও আলোচনাসভা

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

১৭ এপ্রিল, ২০১৮ ১২:৩০



ফরিদপুরে শোভাযাত্রা ও আলোচনাসভা

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ফরিদপুরে শোভাযাত্রা ও আলোচনা সভাসহ নানা কর্মসূচি পালিত হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে শহরের থানা রোডের কার্যালয়ে জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে সেখানে বঙ্গবন্ধু ও চার জাতীয় নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন নেতারা। বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাহফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন  কোতোয়ালি আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, কোতোয়ালি থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।

এদিকে, ফরিদপুর জেলা প্রশাসনের উদ্যোগে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. এরাদুল হকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার জাকির হোসেন খান, সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশার্রফ আলী, মু. আবুল ফয়েজ শাহ নেওয়াজ প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের এই দিনে নির্বাচিত জনপ্রতিনিধিদের নিয়ে মুজিবনগর সরকার গঠন করা হয়েছিল। মুজিবনগর সরকারের বিচক্ষণ নেতৃত্বে বাঙালি জাতি মুক্তিযুদ্ধে বিজয়ী হয়। বর্তমান প্রজন্মকে মুজিবনগর সরকার ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস বলতে হবে। যাতে তারা সত্যিকারের দেশপ্রেমিক হয়ে উঠতে পারে।


মন্তব্য