kalerkantho


বরিশাল বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

বরিশাল অফিস    

১৭ এপ্রিল, ২০১৮ ১৬:১৯



বরিশাল বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা

বাংলা নতুন বর্ষকে (১৪২৫) বরণ উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়েছে। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আজ মঙ্গলবার সকাল ৯টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে এই শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রায় নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এস এম ইমামুল হক। শোভাযাত্রাটি বরিশাল-কুয়াকাটা ও বরিশাল-ভোলা সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে শেষ হয়।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, ২২টি বিভাগের চেয়ারম্যান, তিনটি হলের প্রভোস্ট, পরিচালক, ছাত্র উপদেষ্টা, দপ্তর প্রধান, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বৈশাখী উৎসব ১৪২৫ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ২২টি বিভাগের উদ্যোগে দিনব্যাপী বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়, যেখানে ফুটিয়ে তোলা হয় আবহমান বাংলার লোকজ ও গ্রামীণ সংস্কৃতির ঐতিহ্যকে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ট্রেজারার এ সময় অন্যদের সঙ্গে নিয়ে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

দিনব্যাপী আয়োজিত মেলায় মৃৎ শিল্প প্রদর্শনী, নগরদোলা, দেশীয় বিভিন্ন খেলাধুলা যেমন: হাডুডু, দাড়িয়াবান্দা, কানামাছি খেলাসহ ছিল নানা আয়োজন। এ ছাড়া মেলা চলাকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকমণ্ডলী এবং শিক্ষার্থীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে, বৈশাখী উৎসব ১৪২৫ উপলক্ষে বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির আয়োজনে আঞ্চলিক ভাষায় এক রম্য বিতর্ক প্রতিযোগিতারও আয়োজন করা হয়।



মন্তব্য