kalerkantho


প্রাথমিকে শিক্ষক নিয়োগে প্রশ্নপত্র ফাঁস

বরগুনায় সাধারণ বীমা কর্মকর্তাসহ গ্রেপ্তার ১০

বরগুনা প্রতিনিধি    

২০ এপ্রিল, ২০১৮ ১৫:৩১



বরগুনায় সাধারণ বীমা কর্মকর্তাসহ গ্রেপ্তার ১০

প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস এবং উত্তর বিতরণ চক্রের মূল হোতা হুমায়ুন কবীরসহ এ পর্যন্ত ১০ জনকে গ্রেপ্তার করেছে বরগুনা জেলা পুলিশ। সারা দেশের ১২ জেলায় আজ শুক্রবার সকালে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শুক্রবার দুপুর ১টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত প্রেসব্রিফিংয়ে এ অভিযানের কথা জানান পুলিশ সুপার বিজয় বসাক।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, চক্রটির মূল হোতা হুমায়ূন কবীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা গবেষণা ইন্সটিটিউট (আইইআর) থেকে পাশ করে রাজধানী ঢাকায় সাধারণ বীমা কর্পোরেশনে সহকারী ব্যবস্থাপক হিসেবে চাকরি করতেন। তিনি পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার ৫ নম্বর কাকড়াবুনিয়া ইউনিয়নের গাজিপুরা গ্রামের মৃত শাহ আলম হাওলাদারের ছেলে।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার বিজয় বসাক আরো বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত তিন দিন ধরে বরগুনা শহরের বিভিন্ন এলাকায় এবং আজ শুক্রবার সকালে একাধিক পরীক্ষার হলে অভিযান চালিয়ে তাদেরকে  গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের কাছ থেকে দুই লাখ ৫৮ হাজার টাকা, পরীক্ষার হলে উত্তর সরবরাহের জন্য  আধুনিক প্রযুক্তির সাতটি ডিভাইস ও পাঁচটি ক্ষুদ্র হিয়ারিং ডিভাইস, ২৩টি মোবাইল এবং ছয়টি প্রবেশপত্র উদ্ধার করে পুলিশ। 

এ চক্রের সঙ্গে জড়িত অন্যদের গ্রেপ্তারে এ অভিযান এখনো চলমান রয়েছে বলেও জানান পুলিশ সুপার বিজয় বসাক। তিনি বলেন, 'মোটা অংকের অর্থের বিনিময়ে প্রথমে প্রশ্ন ফাঁস করে পরে আধুনিক তথ্য প্রযুক্তির সমন্বয়ে অতি সুক্ষ্ম ও ক্ষুদ্র হিয়ারিং ডিভাইসের মাধ্যমে পরীক্ষার হলে উত্তর সরবরাহের পরিকল্পনা নিয়ে কাজ করছিল চক্রটি।'    


মন্তব্য