kalerkantho


সাতক্ষীরায় স্কুলছাত্রী অপহরণ চেষ্টার দায়ে একজনের যাবজ্জীবন

সাতক্ষীরা প্রতিনিধি   

১৬ মে, ২০১৮ ১৯:৪৫



সাতক্ষীরায় স্কুলছাত্রী অপহরণ চেষ্টার দায়ে একজনের যাবজ্জীবন

সাতক্ষীরায় এক স্কুলছাত্রীকে অপহরণ চেষ্টার মামলায় আব্দুস সোবাহান ঢালী (২৭) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও ছয় মাসের সাজা দেওয়া হয়েছে। আজ বুধবার দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এ রায় ঘোষণা করেন। 

দণ্ডিত আব্দুস সোবহান ঢালী শ্যামনগর উপজেলার চালতেঘাটার আব্দুর রহমান ঢালীর ছেলে। 

মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ৪ নভেম্বর সকাল সাড়ে ৯টার দিকে সাতক্ষীরা পৌরসভার বাঁকাল বারুইপাড়া এলাকার আশরাফ আলী কারিকরের মেয়ে ও নবম শ্রেণির স্কুলছাত্রী সাজিদা খাতুন (১৪) স্কুলে যাওয়ার পথে তাকে অপহরণ করে প্রাইভেটকারযোগে নিয়ে যাওয়ার চেষ্টা করে আব্দুস সোবহান ঢালী। এ সময় সাজিদার চিৎকারে পথচারীরা তাকে উদ্ধার ও অপহরণকারী আব্দুস সোবহানকে আটক করে থানায় সোপর্দ করে। পরে এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে আসামি আব্দুস সোবহানের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করেন। এই মামলায় পাঁচজন স্বাক্ষির সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত হওয়ায় আজ বুধবার আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন।  

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার। তিনি সাজার বিষয়টি নিশ্চিত করেছেন।


মন্তব্য