kalerkantho


মোহনগঞ্জে বুদ্ধি প্রতিবন্ধী যুবককে কুপিয়ে জখম

হাওরাঞ্চল প্রতিনিধি   

১৭ মে, ২০১৮ ২২:৪২



মোহনগঞ্জে বুদ্ধি প্রতিবন্ধী যুবককে কুপিয়ে জখম

নেত্রকোনার মোহনগঞ্জে মনিরুজ্জামান (২৫) নামে এক বুদ্ধি প্রতিবন্ধী যুবককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করেছে সন্ত্রাসীরা। আশঙ্কাজনক অবস্থায় গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। ওইদিনই রাত ৮টার দিকে উপজেলার গাগলাজুর বাজার সংলগ্ন স্লুইস গেইটের পাশের রাস্তায় এ ঘটনা ঘটে। 

আহত মনিরুজ্জামান উপজেলার গাগলাজুর ইউনিয়নের নতুন চাঁনপুর গ্রামের আব্দুল মজিদের ছেলে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার নতুন চাঁনপুর গ্রামের বাসিন্দা বুদ্ধি প্রতিবন্ধী যুবক মনিরুজ্জামানের মামা মৎস্য ব্যবসায়ী শায়েস্তা মিয়ার সাথে টাকা-পয়সার লেনদেন নিয়ে গতকাল বুধবার রাত আটটার দিকে পাশের গাগলাজুর গ্রামের আহম্মদ আলীর ছেলে মোজাম্মেলের কথা কাটাকাটি হয়। এ সময় চানপুর গ্রামের বাসিন্দা ও পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত আন্তঃজেলা ডাকাত দলের সর্দার রিপুলের বড় ভাই মিঠু মিয়া মোজাম্মেলের পক্ষ নিয়ে মৎস্য ব্যবসায়ী শায়েস্তা মিয়ার সাথে ঝগড়ায় জড়িয়ে পড়ে। এক পর্যায়ে মিঠু মিয়া ও তার ভাতিজা নাজিমসহ তার লোকজন দৌড়ে বাড়ি থেকে ধারালো অস্ত্র নিয়ে শায়েস্তা মিয়াকে মারার উদ্দেশে তারা বাজারের পাশের স্লুইস গেইটে এসে অবস্থান নেয়। বিষয়টি শায়েস্তা মিয়া টের পেয়ে তখন সে ভয়ে দৌড়ে বাড়ি চলে যায়। এ সময় তার ভাগ্নে বুদ্ধিপ্রতিবন্ধী যুবক মনিরুজ্জামানকে রাস্তায় একা দাঁড়িয়ে থাকতে দেখে সন্ত্রসী মিঠু ও নাজিমসহ তাদের লোকজন অতর্কিতভাবে মনিরুজ্জামানের ওপর হামলা চালিয়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। পরে এলাকার লোকজন ঘটনাস্থল থেকে গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে ওইদিন রাত সাড়ে ১১টার দিকে মোহনগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক মনিরুজ্জামানকে তাৎক্ষণিক ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন।

এ ব্যাপারে মোহনগঞ্জ থানার ওসি আনসারী জিন্নাৎ আলী বলেন, আহত ওই ছেলেটিকে হাসপাতালে নিয়ে আসার পরই আমি তাকে দেখে এসেছি। তবে এ বিষয়ে তার পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


মন্তব্য