kalerkantho


পঞ্চগড়ে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা

পঞ্চগড় প্রতিনিধি   

১৭ মে, ২০১৮ ২৩:৩০



পঞ্চগড়ে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা

পঞ্চগড়ের তেঁতুলিয়া হাইওয়ে থানার ওসি এনামুল হকের অপসারণসহ ৫ দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দিয়েছে মোটর পরিবহন মালিক ও শ্রমিকদের পাঁচ সংগঠনের নেতারা। 

বুধবার রাতে জেলা মোটর মালিক সমিতির সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেয় তারা। সংবাদ সম্মেলনে তারা আগামী ২০ মে’র মধ্যে তাদের ৫ দফা দাবি না মানা হলে ২১ মে সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন। মোটর শ্রমিক ও মালিকদের পাঁচ দফা দাবি হলো তেঁতুলিয়া হাইওয়ে থানার ওসি এনামুল হক কর্তৃক ট্রাকে পাথর বালি লোড নিয়ন্ত্রণের নামে অহেতুক গাড়ির চালককে হয়রানি ও বৈষম্যমূলক আচরণ করায় তাকে প্রত্যাহার, বিআরটিসি বাসগুলোকে নির্দিষ্ট স্থানে পার্কিংয়ের ব্যবস্থা করা, আগামী ২৪ মে পঞ্চগড় পৌরসভা কর্তৃক ব্যাটারিচালিত ইজিবাইক, থ্রি হুইলারের ইজারা দরপত্র বাতিল করা, পঞ্চগড় বাস টার্মিনাল এবং ট্রাক টার্মিনালে সংস্কার কাজ করার আগে ইজারার দরপত্র বাতিল করা এবং বাস টার্মিনাল থেকে জুয়া, মাদক ও সুইপারদের আবাসস্থান অপসারণ এবং মাইক্রো স্ট্যান্ড অন্যত্র অপসারণ করা। 

এই পাঁচ দফা দাবি নিয়ে তারা জেলা প্রশাসককে স্মারক লিপিও দিয়েছেন। নির্ধারিত সময়ের মধ্যে তাদের দাবি না মানা হলে কোনো পূর্ব ঘোষণা ছাড়াই আগামী ২১ মে সকাল ৬টা থেকে জেলা মোটর মালিক সমিতি, জেলা ট্রাক ট্যাংকলরি কাভার্ডভ্যান মালিক সমিতি, জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, জেলা ট্রাক ট্যাংকলরি কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন (২০০০) ও জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সদস্য সম্মিলিতভাবে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করবে বলে জানান তারা।

তুলিয়া হাইওয়ে থানার ওসি এনামুল হক ট্রাকের ক্যাপাসিটি (ওভার লোড) পাথর ও বালি লোডিং এর নামে অহেতুক গাড়ি চালকদের হয়রানি ও বৈষম্যমূলক আচরণ করছে। এ জন্য তাকে প্রত্যাহার করতে হবে’। অন্য চারটি দাবির মধ্যে রয়েছে, যত্রতত্র পার্কিং করা বিআরটিসি বাস নির্দিষ্ট স্থানে পার্কিং করা, পৌরসভা কর্তৃক ঘোষিত অবৈধ ইজিবাইক, থ্রি-হুইলার ও পাগলুর ইজারা দরপত্র বাতিল করা, কেন্দ্রীয় ট্রাক টার্মনালে পয়:নিষ্কাশন ব্যবস্থার উন্নয়নসহ সংস্কারের পূর্বে আহবান করা ইজারা বাতিল করা এবং কেন্দ্রীয় বাস টার্মিনালে জুয়া, মাদকসহ সুইপার বস্তি অপসারণ করা। নির্ধারিত সময়ের এসব দাবি না মানলে ২১ তারিখ হতে জেলা সকল রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের হুসিয়ারি দেন পরিবহন মালিক ও শ্রমিক নেতারা। 

সংবাদ সম্মেলনে জেলা মোটর মালিক সমিতির সভাপতি মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক আপেল মাহমুদ, মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি (ভারপ্রাপ্ত) মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক খন্দকার আব্দুর রশিদ, বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শামীম আল মামুন, ট্রাক, ট্যাংকলরি ও কাভার্টভ্যান শ্রমিক ইউনিয়নের আব্দুল খালেকসহ পাঁচ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য