kalerkantho


রাজধানীতে নিহত নাজিমের হত্যাকারীর শাস্তির দাবিতে ভোলায় মানববন্ধন

ভোলা প্রতিনিধি   

২১ মে, ২০১৮ ১৮:২৭



রাজধানীতে নিহত নাজিমের হত্যাকারীর শাস্তির দাবিতে ভোলায় মানববন্ধন

ঢাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত দৈনিক ঢাকা ট্রিবিউন ও ঢাকাস্থ লালমোহন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিনের হত্যাকারী বাসচালকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ভোলার লালমোহনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে।  লালমোহন প্রেসক্লাব, ঐকতান-৯২ ও পরিবারবর্গের আয়োজনে আজ সোমবার সকাল ১১টায় লালমোহন পৌরসভার চৌরাস্তার মোড়ে এ কর্মসূচি পালন করা হয়। ঘণ্টাব্যাপী এ কর্মসূচিতে লালমোহনের রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি পেশার লোক অংশ নেন। 

মানববন্ধনে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন। এ সময় এমপি শাওন বলেন, এটি একটি হত্যাকাণ্ড। এই হত্যাকারী বাসচালকদের বিচারের আওতায় আনতে হবে এবং তাদের থেকে ক্ষতিপূরণ আদায় করতে হবে। নাজিম উদ্দিন ছিলেন একজন দক্ষ সংগঠক। তিনি দল-মত নির্বিশেষে সবার মাঝে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তার মৃত্যুর মধ্যে দিয়ে একটি স্বপ্নের মৃত্যু হয়েছে। 

এ ছাড়াও বক্তব্য রাখেন লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ,  উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম অরুন, লালমোহন প্রেসক্লাব সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক মো. জসিম জনি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম রিপন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহ জামাল দুলাল, লালমোহন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোস্তফা মিয়া, ঐকতান-৯২ এর আহ্বায়ক কামাল হোসেন শাহিন, নিহত নাজিম উদ্দিনের চাচা নুরুল হক মাষ্টার প্রমুখ।

এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, বেপরোয়া বাস চালকদের কারণে আজকাল সড়কে বাড়ছে মৃত্যুর মিছিল। সময় থাকতে যদি এদের কঠোর হস্তে দমন না করা হয়, তাহলে সড়কে প্রাণ ঝড়ার মাত্রা আরো বাড়তে থাকবে। আমাদের দাবি নাজিম উদ্দিনকে বাসচাপায় হত্যাকারী ঘাতক চালকের দৃষ্টান্তমূলক যেনো শাস্তি দেওয়া হয়। যাতে আর কোনো চালকরা ইচ্ছা করে কোনো নিরীহ মানুষের প্রাণ না কেড়ে নিতে পারে। 

এ ছাড়াও বক্তারা নিহতের পরিবারকে দ্রুত ক্ষতিপূরণ দেওয়ার জন্য দাবি জানান। 

উল্লেখ্য, গত ১৭ মে রাজধানীতে বেপরোয়া গতির দুই বাসের প্রতিযোগিতায় সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায়   দৈনিক ঢাকা ট্রিবিউন ও ঢাকাস্থ লালমোহন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন।


মন্তব্য