kalerkantho


ফেনীতে 'বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী' নিহত

ফেনী প্রতিনিধি    

২২ মে, ২০১৮ ১২:৫৬



ফেনীতে 'বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী' নিহত

ফেনীতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মঞ্জুরুল আলম মঞ্জু (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি চট্টগ্রামের সাতকানিয়ার রূপকানিয়া গ্রামের হাজী আব্দুল করিমের ছেলে।

সদর উপলোর লেমুয়া এলাকায় আজ মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে এ 'বন্দুকযুদ্ধের' ঘটে। র‌্যাবের দাবি, নিহত মঞ্জু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ও ইয়াবার গডফাদার। 

র‌্যাব ৭ এর অধীন ফেনীস্থ ক্রাইম প্রিভেনশন কম্পানির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গোপনে পাওয়া খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল মঙ্গলবার ভোরে লেমুয়া এলাকায় অভিযান চালায়। তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেনিথ পেট্রল পাম্পের সামনে চেকপোস্ট  বসিয়ে গাড়িতে তল্লাশি চালাতে থাকেন। এ সময় একটি মাইক্রোবাস দেখে র‌্যাব সদস্যদের সন্দেহ হলে তারা গাড়িটিকে থামানোর নির্দেশ দেন। কিন্তু গাড়িটি না থামিয়ে ভেতর থেকে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালিয়ে গাড়িকে ধাওয়া করতে থাকে। কিছু সময় পর লেমুয়া ব্রিজের পাশে নেয়াজপুর এলাকায় এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে ফেনী সদর হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ছাড়া গাড়িতে তল্লাশি চালিয়ে ১০ হাজার পিস ইয়াবা, একটি বিদেশি  পিস্তল, সাত রাউন্ড গুলি ও পাঁচ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়।

ফেনীস্থ ক্যাম্প অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম বলেন, 'মঞ্জুর বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানাসহ দেশের বিভিন্ন থানায় ডাকাতি ও মাদক পাচারের এক ডজন মামলা রয়েছে। তিনি মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ মাদক গডফাদার ছিলেন।' 


মন্তব্য