kalerkantho


ভোলায় দুযোর্গ ঝুঁকি ব্যবস্থাপনা প্রকল্পের অবহিতকরণ সভা

ভোলা প্রতিনিধি    

২৩ মে, ২০১৮ ২১:৪৫



ভোলায় দুযোর্গ ঝুঁকি ব্যবস্থাপনা প্রকল্পের অবহিতকরণ সভা

জেলার প্রান্তিক সাধারণ জনগোষ্ঠীকে দুযোর্গ প্রস্তুতি সম্পর্কে ও সাড়া প্রদানের সক্ষমতা বৃদ্ধি করার লক্ষ্য নিয়ে ভোলায় একীভূত দুর্যোগ ঝুঁকি ব্যবস্থাপনা (আইসিডিআরএম) প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে ভোলা জেলা প্রশাসক মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। 

বে-সরকারি সংগঠন জাগো নারীর আয়োজনে ও প্ল্যান ইন্টারন্যাশনালের সহযোগিতায় অনুষ্ঠিত সভায়  সভাপত্বিত করেন অতিরিক্ত জেলা প্রশাসক মৃধা মো: মোজাহিদুল ইসলাম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট আব্দুল হালিম। 

এ সময় বক্তব্য রাখেন জাগো নারীর নির্বাহী পরিচালক হোসনেয়ারা হাসী,প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর বরিশাল বিভাগীয় প্রধান শাহরুখ সোহেল, রেড ক্রিসেন্টের সেক্রেটারী মো: আজিজুল ইসলাম, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা এবিএম আকরাম হোসেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকিরুল হকসহ প্রমুখ। 

বক্তারা বলেন, ভোলা একটি দুযোর্গ প্রবণ এলাকা। প্রতিনিয়ত এই জেলার মানুষকে ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস, নদী ভাঙ্গনের সাথে যুদ্ধ করে বেঁচে আছে। তার সঙ্গে নতুন করে যোগ হয়েছে জলবায়ু পরিবর্তন জনিত নানা সমস্যা। তাই এই অঞ্চলের মানুষকে জলবায়ু পরিবর্তনের সাথে খাপ খাইয়ে চলার জন্য মানুষের সক্ষমতা বৃদ্ধি, ঝুঁকি হ্রাস ও কমিউনিটর মানুষকে সচেতন করার জন্য এই প্রকল্প কাজ করবে। ৩ বছর মেয়াদের এই প্রকল্পটি ভোলার ৩টি ইউনিয়নে পাইলট প্রকল্প হিসেবে কাজ করবে। যার ব্যয় ধরা হয়েছে প্রায় সাড়ে তিন কোটি টাকা। 


মন্তব্য