kalerkantho


এবার পুঠিয়ায় ট্রাকের ধাক্কায় হাত বিচ্ছিন্ন হলো বাসযাত্রীর

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী    

২৮ মে, ২০১৮ ০০:২৭



এবার পুঠিয়ায় ট্রাকের ধাক্কায় হাত বিচ্ছিন্ন হলো বাসযাত্রীর

হাসপাতালে হাত হারানো বাসযাত্রী বাবু। ছবি : কালের কণ্ঠ

রাজশাহীর পুঠিয়ায় এবার ট্রাকের ধাক্কায় হাত হারালেন এক বাসযাত্রী। মোহাম্মদ বাবু (২২) নামের এই বাসযাত্রী পেশায় রাজমিস্ত্রি। ঢাকা থেকে কাজ করে বাড়ি ফেরার সময় গতকাল রবিবার বিকেল ৪টায় পুঠিয়ার শিবপুর হাট এলাকায় তিনি দুর্ঘটনার শিকার হন। তাঁকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের একজন চিকিৎসক কালের কণ্ঠকে জানান, বাবুর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তাঁর ডান হাতের কনুইয়ের ওপর থেকে কেটে পড়ে গেছে। কয়েক দিন পর্যবেক্ষণের পর তাঁর বিষয়ে কিছু বলা যাবে।

আহত বাবুর বরাত দিয়ে রামেক হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ রফিকুল ইসলাম জানান, ঢাকা থেকে কাজ শেষে বাবু বাড়ি ফিরছিলেন। একটি লোকাল বাসে করে যখন পুঠিয়ার শিবপুর হাট এলাকায় পৌঁছান তখনই ঘটে দুর্ঘটনা। নাটোরগামী একটি ট্রাক বাসটি ঘেঁষে চলে যায়। এতে জানালার বাইরে থাকা বাবুর ডান হাত কেটে পড়ে যায়। পরে বাসের লোকজন বাবুকে  হাসপাতালে নিয়ে আসে।

হাসপাতালে চিকিৎসাধীন বাবু জানান, তিনি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ফুলবাড়ী গ্রামের আহসানের ছেলে। ঢাকায় রাজমিস্ত্রির কাজ করতে গিয়েছিলেন। বাড়িতে টাকা দিতে ও ঈদ করার উদ্দেশ্যে ফিরছিলেন। ডান হাতটি কেটে পড়ে যাওয়ায় এখন আর কর্মক্ষম থাকবেন না। চিকিৎসা করানোর মতো সামর্থ্য নেই পরিবারের। উপরন্তু এ অবস্থায় পরিবারের সবাইকে না খেয়ে কাটাতে হবে।

গত ৩ এপ্রিল ঢাকায় দুই বাসের রেষারেষির মধ্যে পড়ে হাত বিচ্ছিন্ন হয় রাজীব হোসেন (২১) নামে সরকারি তিতুমীর কলেজের এক ছাত্রের। ১৩ দিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন থাকার পর তাঁর মৃত্যু ঘটে। ১৭ এপ্রিল গোপালগঞ্জে বাসের পাশ ঘেঁষে একটি ট্রাক যাওয়ার সময় হাত হারান খালিদ হাসান হৃদয় (২০) নামের এক তরুণ। ঠিক একইভাবে গতকাল পুঠিয়ায় রাজমিস্ত্রি বাবুর শরীর থেকে হাতটি বিচ্ছিন্ন হয়ে সড়কে পড়ে যায়।


মন্তব্য