kalerkantho


ফরিদপুরে ভিজিএফের ৬০ বস্তা চাল জব্দ

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১৮ জুন, ২০১৮ ২০:২৭



ফরিদপুরে ভিজিএফের ৬০ বস্তা চাল জব্দ

ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নে ভার্ণারেবল গ্রুপ ফিডিং (ভিজিএফ)-এর ৬০ বস্তা চাল জব্দ করেছে উপজেলার প্রশাসন। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ওই ইউনিয়নের গোপালপুর গ্রামে অবস্থিত ইউনিয়ন পরিষদ ভবন থেকে ওই চাল জব্দ করা হয়। 

এলাকাবাসী সূত্রে জানা গেছে, ইউপি ভবনে ভিজিএফএর চাল রয়েছে- এমন খবর পেয়ে ওই ইউনিয়নের দায়িত্বরত ট্যাগ কর্মকর্তা সদর উপজেলার সহকারি প্রকৌশলী আনোয়ার হোসেন ইউপি ভবনে গিয়ে চালের বস্তা জব্দ করে গুদামটি সিলগালা করে দেন।

এ বিষয়ে ফরিদপুর কোতয়ালী থানার ওসি এএফএম নাসিম জানান, খবর পেয়ে কোতয়ালী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

তিনি বলেন, ঈদের আগে ভিজিএফ কার্ডধারীদের মাঝে যে চাল বিতরণ করার কথা ছিল। সে চাল বিতরণ না করে গুদামে রাখা হয়েছিল। ওই চাল জব্দ করে সিলগালা করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখতে সদরের ইউএনও ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের তলব করেছেন।

এ প্রসঙ্গে ইউপি চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা বলেন, ওই ইউনিয়নে ভিজিএফএর মোট কার্ডধারীর সংখ্যা তিন হাজার ৮০ জন। এর মধ্যে ঈদের আগে দুই হাজার ৮০০ জনের মাঝে চাল বিতরণ করা  হয়েছে। বাকি ২৮০ জন ঈদের আগে চাল নিতে আসেননি। পরে বিতণের জন্য তাদের চাল ৬০টি বস্তায় ভরে ইউপি সচিব রানা শেখের তত্ত্বাবধানে রাখা হয়। 

এ ব্যাপারে ফরিদপুর সদর উপজেলা নির্বাহীকর্মকর্তা (ইউএনও) প্রভাংশু সোম মহান বলেন, ভিজিএফের এর চাল ঈদের আগেই কার্ডধারীদের মাঝে বিতরণের কথা ছিল। ওই ইউপি ভবনে ৫০ কেজি ওজনের ৬০টি বস্তায় চাল পাওয়া গেছে।

তিনি বলেন, এ জন্য ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের ডাকা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

 



মন্তব্য