kalerkantho


'পরিবহন সেক্টরে চরম নৈরাজ্যই সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ'

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি    

২৩ জুন, ২০১৮ ১৮:৪০



'পরিবহন সেক্টরে চরম নৈরাজ্যই সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ'

'পরিবহন সেক্টরে চরম নৈরাজ্যই সড়ক দূর্ঘটনার অন্যতম কারণ' বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য এবং সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, পরিবহন সেক্টরে আজ চরম নৈরাজ্য ও অরাজকতা বিরাজ করছে। নিয়ন্ত্রণহীনভাবে চলছে নৈরাজ্য, চাঁদাবাজি ও লুটপাট। দেশে সড়ক দূর্ঘটনা আশঙ্কাজনকভাবে বেড়ে যাবার অন্যতম কারণ হচ্ছে, পরিবহন সেক্টরের এই চরম নৈরাজ্য।

ড. মোশাররফ শনিবার কুমিল্লার দাউদকান্দি পৌর সদরে তুজারভাংগা কিন্ডারগার্টেন স্কুল মাঠে সম্প্রতি সড়ক দূর্ঘটনায় নিহত পৌর ছাত্রদল নেতা জুয়েল প্রধান রায়হানের রুহের মাগফেরাত এবং আহতদের সুস্থতা কামনায় এক মিলাদ ও দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। দাউদকান্দি উপজেলা ও পৌর ছাত্রদল এই দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে।

বিএনপির এই নেতা আরো বলেন, দেশের জনগণের নিরাপদ ও শান্তিপূর্ণ যাতায়াত ব্যবস্থা নিশ্চিত করা সরকারের নৈতিক দায়িত্ব। সড়ক দূর্ঘটনা রোধকল্পে বিভিন্ন সামাজিক সংগঠন প্রতিনিয়ত আন্দোলন করছে এবং তার সমাধানের রূপরেখা দিচ্ছে।

ড. মোশাররফ তার বক্তৃতায় সড়ক দূর্ঘটনা থেকে রক্ষা পেতে জনসচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন এবং আরো সচেতন হবার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান।



মন্তব্য