kalerkantho


কুড়িগ্রামে জাঁকজমকপূর্ণভাবে দশহরা মেলা অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি   

২৩ জুন, ২০১৮ ২২:২৮



কুড়িগ্রামে জাঁকজমকপূর্ণভাবে দশহরা মেলা অনুষ্ঠিত

কুড়িগ্রামের ফুলবাড়ীতে শেখ হাসিনা ধরলা সেতুর পাড়ে দশহরা মেলা জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। উত্তরাঞ্চলের দ্বিতীয় বৃহত্তম সড়ক সেতু ‘শেখ হাসিনা ধরলা সেতু'র পাড়ে এই প্রথম দশহরা মেলার আয়োজন করেন স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন।

শনিবার দুপুরে শেখ হাসিনা সেতুর পাড়ে গিয়ে দেখা যায়, দশহরা মেলা আনন্দ ঘন পরিবেশে হাজার হাজার মানুষের ঢলে মুখরিত। মেলার পাশাপাশি ধরলা নদীতে নৌকা বাইচ ও ঐতিহ্যবাহী লাটি খেলার আয়োজন করে মেলা কমিটি।

সকাল সাড়ে ৬টায় গংগা পূজা অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মেলা চলে। সকালে তেমন কোনো লোকজন না হলেও দুপুর গড়ার পরপর ব্যাপক হারে সব শ্রেণি-পেশার লোকজনের সমাগম ঘটে। অনেকেই আবার মেলার পাশাপাশি শেখ হাসিনা ধরলা সেতুটি এক নজর দেখতে বিভিন্ন জায়গা থেকে এসেছেন। ফলে বিভিন্ন জেলা থেকে হাজারো মানুষের ঢলে মুখরিত দশহরা মেলা প্রাঙ্গণ।
     
স্থানীয় বাসিন্দা সুবল চন্দ্র রায়, দিলীপ চন্দ্র বর্মন, রাধা রানি রায়, রুপালী রানি ও চিত্রা সরকারের সাথে কথা হলে তারা জানান, ১০ বছর আগে দশহরা মেলা হয় ফুলসাগর বিলের পারে। ১০ বছর পর আবারও দশহরা মেলার আয়োজন করায় তারা মেলা কমিটিকে অনেক ধন্যবাদ জানান এবং এই দশহরা মেলাটি প্রতি বছর করার অনুরোধ জানান।

তারা জানান, মেলাটি শেখ হাসিনা ধরলা সেতুর পাশে হওয়ায় তাদের ভালো লেগেছে। মেলা দেখার পাশাপাশি শেখ হাসিনা ধরলা সেতুটিও দেখা, ধরলায় ডিঙ্গি নৌকায় ঘোরা হয়েছে।
 
এ ব্যাপারে মেলা কমিটির সভাপতি ক্ষিরোধ চন্দ্র বর্মন ও পরিতোষ ঠাকুর জানান, জৈষ্ঠ্য মাসের তিথি অনুসারে গংগা পূজা উপলক্ষে দশহরা মেলা অনুষ্ঠিত হয়। তিথি অনুযায়ী সকাল সাড়ে ৬ টায় মধ্যেই গংগা পূজা ও স্নানের মাধ্যমেই মেলা শুরু হয়েছে। মেলায় লাঠি খেলা ও নৌকা বাইচের আয়োজন করা হয়। গত ১০ বছর পর আবারো নতুন করে শেখ হাসিনা ধরলা সেতুর পাড়ে দশহরা মেলার আয়োজন করা হয়েছে।



মন্তব্য