kalerkantho


নড়াইলে চিত্রা থিয়েটারের প্রতিষ্ঠাবাষির্কী উদযাপিত

নড়াইল প্রতিনিধি    

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:১১



নড়াইলে চিত্রা থিয়েটারের প্রতিষ্ঠাবাষির্কী উদযাপিত

'জাগ্রত কর, উদ্যত কর, নির্ভর কর হে-সকল বিপন্ন মানুষের পাশে আমরাও'- এ স্লোগানকে সামনে রেখে আজ শনিবার নানা আয়োজনে উদযাপিত হয়েছে নড়াইলের চিত্রা থিয়েটারের ২২তম প্রতিষ্ঠাবাষির্কী।

এ উপলক্ষে সকালে থিয়েটারকর্মীরা রূপগঞ্জে অবস্থিত সুলতানমঞ্চে সমবেত হন।

সেখানে প্রতিষ্টাবার্ষিকীর অনুষ্ঠানমালার সূচনা করা হয় মোমবাতি প্রজ্জালনের মধ্য দিয়ে। পরে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রথমে রূপগঞ্জ পানি উন্নয়ন বোর্ড এলাকার গণকবর এবং পরে জজকোর্ট এলাকার বধ্যভূমিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়। উভয় স্থানে নীরবতা পালন ও শপথ অনুষ্ঠিত হয়।

নড়াইলের থিয়েটারকর্মী ছাড়াও প্রবীণ নাট্যকর্মী ও সাহিত্যিক প্রদ্যুৎ মুখার্জী, শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর মুন্সি হাফিজুর রহমান, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুমার কুণ্ডুসহ বিশিষ্টজনরা শোভাযাত্রায় অংশ নেন। আজ শনিবার বিকেলে নড়াইলের সুলতান মঞ্চে আলোচনা, চিত্রা থিয়েটারের জন্মদিনের কেককাটা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। রাতে একই মঞ্চে প্রদর্শিত হবে নাটক 'গ্যাড়াকল'।

চিত্রা থিয়েটারের সাধারণ সম্পাদক শরফূল আলম লিটু বলেন, "সকল প্রকার জঙ্গিবাদ, স্বৈরাচার ও সামাজিক অপশক্তির বিরুদ্ধে লড়ার শপথ নিয়েই ২২ বছর আগে বর্তমান নাট্যকর্মী কচি খন্দকার, ওসমানের মতো নাট্যকর্মীদের হাত দিয়ে চিত্রা থিয়েটার গড়ে উঠেছিল। আমরা এর ধারাবাহিকতা রক্ষা করে পথ চলছি।


মন্তব্য