kalerkantho


রংপুরে সৈয়দ শামসুল হক চর্চাকেন্দ্রের আত্মপ্রকাশ

রংপুর অফিস    

২৭ সেপ্টেম্বর, ২০১৭ ২১:২৮



রংপুরে সৈয়দ শামসুল হক চর্চাকেন্দ্রের আত্মপ্রকাশ

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের লেখার পাঠক সৃষ্টি ও তার দর্শন চর্চার জন্য আত্মপ্রকাশ করেছে সৈয়দ শামসুল হক চর্চাকেন্দ্র নামের একটি সংগঠন। আজ বুধবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের হেয়াৎ মামুদ ভবনের সামনে দুপুর ৩টায় এ ঘোষণা দেন সংগঠকবৃন্দ।

এরপর তারা সৈয়দ শামসুল হকরে সমাধিতে পুষ্পার্ঘ্য নিবেদনের জন্য কুড়িগ্রামে যান।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, সংগঠনটি বছরে চারটি ছোটকাগজ প্রকাশ করবে। প্রতিবছর একটি করে সৈয়দ শামসুল হক স্মারক বক্তৃতারও আয়োজন করবে সংগঠনটি। এ ছাড়া নিয়মিত পাঠচক্র এবং কবির জন্ম-মৃত্যু স্মরণে সমাধিতে পুষ্পার্ঘ্য নিবেদন করবে। আপাতত সংগঠনটির কার্যক্রম রংপুর থেকে পরিচালিত হবে।

সৈয়দ শামসুল হক চর্চাকেন্দ্রে এ সংগঠনে রয়েছেন নির্বাহী সভাপতি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, কার্যকরী সভাপতি তরুণ কবি মোহিত মিঠু, সাধারণ সম্পাদক তরণ সমালোচক শাহীন আনসারী। সদস্য আব্দুর রব, আনিসুর রহমান, রুমি আক্তার, জাকিয়া সুলতানা, নুরুন্নাহার, আল আমিন. জিন্নাতুন্নাহার, আলমগীর হোসেন, মো. শাহজাহান, জামিউর রাব্বি এবং শায়লা আফরোজ।

উপদেষ্টা পরিষদে রয়েছেন কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, কুড়িগ্রামের সফি খান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক চঞ্চল কুমার বোস, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সভাপতি ড. রহমান রাজু, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. নিত্য ঘোষ, ড. শফিক আশরাফ, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুক, গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. রুহুল আমিন, প্রভাষক ও কথাসাহিত্যিক আশানউজ্জামান।


মন্তব্য