kalerkantho


'প্রাঙ্গণে মোর' সাংস্কৃতিক সন্ধ্যা শনিবার

নিজস্ব প্রতিবেদক    

৩ নভেম্বর, ২০১৭ ১৬:৪৯



'প্রাঙ্গণে মোর' সাংস্কৃতিক সন্ধ্যা শনিবার

নিবেদিত শিল্পী ও আবৃত্তিশিল্পীদের তুলে ধরতে নিয়মিত অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নিয়েছে রবীন্দ্রসংগীত চর্চা ও শিক্ষণের প্রতিষ্ঠান 'বিভাস'। প্রতিমাসের প্রথম শনিবার রাজধানীর এলিফ্যান্ট রোডের চেইন বুকশপ দীপনপুরে আয়োজিত হবে গান ও কবিতার ভিন্নধর্মী যুগলবন্দির আসর 'প্রাঙ্গণে মোর'।

আগামীকাল ৪ নভেম্বর শনিবার সন্ধ্যা ৬টায় এ আয়োজন কেবল  জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে। জাতীয় কবির গান গেয়ে শোনাবেন বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী শারমিন সাথী ইসলাম। জাতীয় কবির কবিতা আবৃত্তি করবেন জনপ্রিয় আবৃত্তিশিল্পী তানভীর আহমেদ তমাল। এ ছাড়া সমবেত কণ্ঠে সংগীত পরিবেশন করবেন বিভাসের শিক্ষার্থীরা।

বিভাস মূলত রবীন্দ্রসংগীত শেখার প্রতিষ্ঠান। পাশাপাশি এ প্রতিষ্ঠানে রয়েছে নৃত্য, আবৃত্তি, তবলা, গিটার এবং চিত্রাংকন শেখার সুযোগ-সুবিধা। শিক্ষক হিসেবে এখানে যুক্ত রয়েছেন খ্যাতিমান কয়েকজন শিক্ষক। রাজধানীর মিরপুরে অবস্থিত প্রতিষ্ঠানটি সুস্থ সংগীত ও সংস্কৃতি বিকাশে গ্রহণ করেছে নানা কর্মসূচি। এর ধারাবাহিকতায় নিয়মিত অনুষ্ঠানের আয়োজনের উদ্যোগ গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠান প্রসঙ্গে বিভাস অধ্যক্ষ ও পরিচালক শিল্পী তানজীনা তমা বলেন, "প্রতিমাসের প্রথম শনিবার অনুষ্ঠান হবে। গোটা আয়োজনটি হবে একটু ঘরোয়া ধরনের। গান হবে, আবৃত্তি হবে। থাকবে অন্যান্য সাংস্কৃতিক পর্বও। পাশাপাশি থাকবে চা-শিঙ্গারা পর্ব। প্রথম অনুষ্ঠানটি ছিল রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে। দ্বিতীয় অনুষ্ঠানটি হবে জাতীয় কবির কবিতা ও গান নিয়ে। " অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত বলে জানান তিনি।  


মন্তব্য