kalerkantho


এক্সনহোস্ট-কালের কণ্ঠ অগ্নিঝরা মার্চ কুইজের দ্বিতীয় পর্বের বিজয়ীদের পুরস্কার বিতরণ

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৮ ১৭:২৩



এক্সনহোস্ট-কালের কণ্ঠ অগ্নিঝরা মার্চ কুইজের দ্বিতীয় পর্বের বিজয়ীদের পুরস্কার বিতরণ

বাঙালির গর্বের স্বাধীনতার মাসে এক্সনহোস্ট-কালের কণ্ঠ আয়োজন করেছে অগ্নিঝরা মার্চ কুইজের। মাসব্যাপী এই প্রতিযোগিতার দ্বিতীয় সপ্তাহের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। আজ ২১ মার্চ বুধবার রাজধানীর বসুন্ধরার ইস্ট ওয়েস্ট মিডিয়া কনফারেন্স হলে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক ও জনপ্রিয় কথাসাহিত্যিক মোস্তফা কামাল, কালের কণ্ঠ অনলাইন ইনচার্জ আহ্‌সান কবীর, এক্সনহোস্ট-এর  কো-ফাউন্ডার মাসুমুল হক ও সিইও ছালেহ আহমদ। এছাড়াও কালের কণ্ঠ অনলাইনের শিফট ইনচার্জ আনিসুর রহমান বুলবুল ও সাকিব সিকান্দার, সহ-সম্পাদক সত্যজিৎ কাঞ্জিলাল উপস্থিত ছিলেন। 

শুভেচ্ছা বক্তব্যের শুরুতে বিজয়ীদের অভিনন্দন জানান কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক ও কথাসাহিত্যিক মোস্তফা কামাল। তিনি বলেন, 'পাঠকরাই আমাদের মূল শক্তি। আমরা আমাদের প্রতিদিনের পত্রিকা সাজাতে পাঠকদের মতামতকে গুরুত্ব দেই। পাঠকদের কারণেই আমরা সরকারের সমালোচনা করতে পারি, দেশে ঘটে যাওয়া সব অন্যায়-অবিচারের বিরুদ্ধে কলম ধরতে পারি। কালের কণ্ঠ সবসময় সাধারণ মানুষের পাশে থাকে।'

তিনি আরও বলেন, 'বাংলাদেশের গর্বের স্বাধীনতা সংগ্রাম সম্পর্কে এই প্রজন্মের ছেলে-মেয়েদের সঠিক তথ্য জানানোর জন্য কালের কণ্ঠ সবসময় সচেষ্ট থাকে। আমরা আমাদের প্রতিষ্ঠানের সঙ্গে সবসময় পাঠকদের সম্পৃক্ততা বাড়ানোর জন্য কাজ করি। ভবিষ্যতেও এই চেষ্টা অব্যাহত থাকবে। আমারা আশা করি, আমাদের উদ্যোগের সঙ্গে আপনাদের এই সম্পৃক্ততা অব্যাহত থাকবে।'

কালের কণ্ঠ অনলাইন ইনচার্জ আহ্‌সান কবীর বলেন, 'কুইজ হলো মানুষের মাঝে সচেতনা জাগানোর জন্য একটি মাধ্যম। আমরা অভিভূত আপনাদের সাড়া পেয়ে। দেশের নবীন প্রজন্ম মুক্তিযুদ্ধ সম্পর্কে এত ভালো জানে তার প্রমাণ হলো, আপনাদের পাঠানো কুইজের উত্তর সিংহভাগ সঠিক ছিল। মুক্তিযুদ্ধ আমাদের গর্ব। আমাদের সবার দায়িত্ব, সঠিক ইতিহাস জানা এবং অন্যদের জানানো।' 

এক্সনহোস্ট-এর  কো ফাউন্ডার মাসুমুল হক বলেন, কালের কণ্ঠের মতো দেশের শীর্ষ সারির একটি পত্রিকার সাথে আমরা যুক্ত হয়ে নিজেদের ধন্য মনে করছি। আশা করি ভবিষ্যতে এরকম সকল মহৎ কাজে আমরা পাশে থাকার চেষ্টা করবো।

আজ বুধবার ঢাকা অঞ্চলের বিজয়ীরা অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরস্কার গ্রহণ করেছেন। এছাড়া ঢাকার বাইরের বিজয়ীদের পুরস্কার ডাকযোগে প্রেরণ করা হবে।

এ সপ্তাহের বিজয়ীরা হলেন- রণজিত রায়, মুন্না, মো. মীর ইব্রাহিম, পলাশ, তানিয়া আফরিন রিমি, মোহাম্মদ শফিকুল ইসলাম, জাকির হোসাইন, রেজওয়ান, মামুন, মো. গাজিউর রহমান, মো. মাহবুব আলম, আব্দুস সালাম, শাহ ইনতেহান আনিন, মো. শামসুর রহমান, জাহিদ হাসান, ফারুক এবং মো. ফারুক হোসেন।

সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে প্রতিদিন ইলেকট্রনিক পদ্ধতিতে নির্বাচন করা হচ্ছে প্রথম তিনজনকে। বিজয়ীদের মধ্যে প্রত্যেকে পাচ্ছেন আকর্ষণীয় পুরস্কার।প্রতিদিন প্রথম স্থান অর্জনকারী পাবেন ৫০০ টাকার বই। দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জনকারী পাবেন যথাক্রমে ৪০০ এবং ৩০০ টাকার বই। ঢাকার বাইরের প্রতিযোগিদের জন্য ডাকযোগে পুরস্কার পাঠিয়ে দেওয়া হবে।

এক্সনহোস্ট-কালের কণ্ঠ অগ্নিঝরা মার্চ কুইজে অংশ নিতে নিচের লিংকে গিয়ে উত্তর সাবমিট করুন : http://www.kalerkantho.com/#quiz

সকল বিজয়ীদের পুরস্কার গ্রহণের ছবি দেখুন আমাদের ভেরিফায়েড ফেসবুক পেইজে:



মন্তব্য