kalerkantho


কলেজে মেধা উৎসব হতে পারে অনুকরণীয় দৃষ্টান্ত

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ২২:৫৪



কলেজে মেধা উৎসব হতে পারে অনুকরণীয় দৃষ্টান্ত

আজ ঢাকা ক্যান্ট. গার্লস পাবলিক স্কুল ও কলেজে মহারম্বে অনুষ্ঠিত হয়ে গেল মেধা উৎসব-২০১৭। সপ্তাহব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিনে লগ এরিয়া কমান্ডার মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

শুধু লেখাপড়া করিয়ে সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থীকে জিপিএ-৫ পাওয়ানোর অঘোষিত নীতিতে বাধা পড়েনি এই শিক্ষা প্রতিষ্ঠান। বরং জাতীয় শিক্ষানীতির আলোকে দেশের জন্য সুশিক্ষিত, সৎ, দক্ষ ও যোগ্য নাগরিক তৈরির লক্ষ্যে নিবেদিত রয়েছে। শিক্ষার্থীদের বহুমুখী প্রতিভা অন্বেষণে লেখাপড়ার পাশাপাশি বছরব্যাপী বিভিন্ন সহপাঠ্যক্রমিক কার্যক্রম বাস্তবায়ন করে প্রতিষ্ঠানটি।

এবারের উৎসবে শিক্ষার্থীদের জন্য প্রতিযোগিতার বিষয় ছিল বই পড়া, হাতের লেখা, সাধারণ জ্ঞান, গল্প লেখা, বানান, বিজ্ঞান, কারুশিল্প, চিত্রাঙ্কন, দেয়ালিকা, কেরাত, হামদ-নাত, আবৃত্তি, অভিনয়, গান, নাচ ইত্যাদি।

মেধা উৎসবের স্বপ্নদ্রষ্টা কলেজ পরিচালনা পরিষদের সভাপতি, ৮৬ স্বতন্ত্র সিগন্যাল ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ওয়াহিদ উজ জামান, পিএসসি, টিই। তাঁর একান্ত আগ্রহ এবং দিকনির্দেশনায় মেধা উৎসবের সফল বাস্তবায়ন হয়।

এই মেধা উৎসবের বিশেষ দিক হলো- সাংস্কৃতিক বিষয়গুলো ছাড়া অন্যান্য বিষয়ে কলেজের সকল শিক্ষার্থীর অংশগ্রহণ। উদ্দেশ্য শিক্ষার্থীদের মাঝে সুপ্তাবস্থায় থাকা সৃজনশীলতা খুঁজে বের করে তার পরিচর্চা করা।


 তিনি স্বপ্ন দেখেন মেধা উৎসব একদিন সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছড়িয়ে পড়বে।

শফিকুল ইসলাম ভূঞা


মন্তব্য