kalerkantho


শাহজালাল বিমানবন্দরে ৯১ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৭ ০৯:২৫



শাহজালাল বিমানবন্দরে ৯১ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

ফাইল ফটো

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ব্যবস্থাপক  (নিরাপত্তা) কক্ষ থেকে পরিত্যক্ত অবস্থায় প্রায় দুই কেজি স্বর্ণ উদ্ধার করেছে ঢাকা কাস্টমস হাউসের বিমানবন্দর ইউনিট। বর্তমানে বিমানের ওই পদে কেউ নিয়োজিত না থাকায় কক্ষটি অব্যবহৃত ছিল।

 স্বর্ণ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টমস হাউসের উপকমিশনার শাহেদ আহমেদ।

উপকমিশনার বলেন, দুপুরে বাংলাদেশ বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক (নিরাপত্তা) শামসুল আজাদ সন্দেহজনক বস্তু থাকার বিষয়টি ঢাকা কাস্টমসকে জানান। এ তথ্যের ভিত্তিতে একটি টিম নিয়ে ওই কক্ষে তল্লাশি করা হয়। তল্লাশিকালে কক্ষ থেকে পরিত্যক্ত অবস্থায় ১ কেজি ৮৩০ গ্রাম স্বর্ণের বার উদ্ধার করা হয়।
 
উপকমিশনার বলেন, বাংলাদেশ বিমানের ব্যবস্থাপক (নিরাপত্তা) চলতি দায়িত্বে কেউ না থাকায় বাংলাদেশ বিমানের নিরাপত্তাকর্মী জাকারিয়া কক্ষটি ব্যবহার করতেন। সম্প্রতি শাহজালালে রিয়াদ থেকে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের এক যাত্রীকে স্বর্ণ চোরাচালানে সহায়তা করার দায়ে ৭৩২ গ্রাম স্বর্ণসহ শুল্ক গোয়েন্দা হাতেনাতে গ্রেপ্তার করে জাকারিয়াকে। তাই ধারণা করা হচ্ছে, উদ্বারকৃত স্বর্ণের সঙ্গে জাকারিয়ার কোনো যোগসূত্র থাকতে পারে।
 
এদিকে বাংলাদেশ বিমানের অফিস থেকে উদ্বারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৯১ লাখ ৫০ হাজার টাকা। এ বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


মন্তব্য