kalerkantho


সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজ

কালের কণ্ঠ অনলাইন   

৬ ডিসেম্বর, ২০১৭ ০০:৫২



সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান নিখোঁজ

ভিয়েতনামে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান (৭০) রাজধানীর ধানমণ্ডি এলাকা থেকে নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার সকালে ধানমণ্ডি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

সন্ধ্যায় খিলক্ষেত থানা পুলিশ পরিত্যক্ত অবস্থায় তিন শ’ ফিট এলাকার রাস্তা থেকে তার ব্যবহৃত প্রাইভেটকার উদ্ধার করে।

ধানমণ্ডি থানার ওসি আব্দুল লতিফ জিডি দায়েরের তথ্য নিশ্চিত করে বলেন, সোমবার বিকাল ৫টায় ধানমণ্ডির ৯/এ রোডের একটি বাসা থেকে মারুফ জামান বিমানবন্দরের উদ্দেশে বের হয়ে যান। তার মেয়ে সামিহা জামান বেলজিয়াম থেকে সন্ধ্যা ৭টায় বিমানবন্দরে পৌঁছানোর কথা।

'কিন্তু বিমানবন্দরে সামিহা জামান পৌঁছালেও তার বাবা তাকে রিসিভ করার জন্য সেখানে যাননি। '

অনেক খোঁজাখুঁজি করে মারুফ জামানের কোন অবস্থান নিশ্চিত না করতে পেরে পরিবারের পক্ষ থেকে মঙ্গলবার সকালে থানায় জিডি দায়ের করা হয় বলে জানান লতিফ।

খিলক্ষেত থানার এসআই এমএ জাহেদ জানান, ‘মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তিনশ ফিট সড়ক থেকে পরিত্যক্ত অবস্থায় তার গাড়িটি উদ্ধার করা হয়। এক্স-করোলা ব্র্যান্ডের গাড়ির ভেতরে রেজিস্ট্রেশনের কাগজ ছাড়া আর কিছু ছিল না। ’

ধানমণ্ডি থানার এসআই তরিকুল ইসলাম বলেন, ‘মারুফ জামানের মোবাইল ফোনের সর্বশেষ লোকেশন ট্রেস করে সন্ধ্যা ৭টার দিকে উত্তরার কাওলা দক্ষিণ খান এলাকার দিকে পাওয়া গেছে। আমরা তাকে উদ্ধারের চেষ্টা করছি।


মন্তব্য