kalerkantho


পুকুরপাড়ে নবজাতকের লাশ

ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক    

১৭ এপ্রিল, ২০১৮ ০১:৫৫



ভবন থেকে পড়ে দুই শ্রমিকের মৃত্যু

প্রতীকী ছবি

রাজধানীর মহাখালী এলাকা থেকে এক মেয়ে নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার সকাল ৮টার দিকে মহাখালী আইপিএইচ পুকুরপাড় থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। এ ছাড়া গতকাল পৃথক ঘটনায় ভবন থেকে পড়ে দুই নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। পুলিশ সূত্রে এ তথ্য জানা যায়।  

বনানী থানার উপপরিদর্শক আব্দুল বাতেন বলেন, ‘সকাল সাড়ে ৯টার দিকে আইপিএইচ পুকুরপাড় থেকে নবজাতকের মৃতদেহটি উদ্ধার করা হয়। নবজাতকের বয়স হবে আনুমানিক দুই দিন। ধারণা করা হচ্ছে মধ্যরাত থেকে সকালের মধ্যে কেউ মৃতদেহটি ওই স্থানে ফেলে যায়। বিস্তারিত জানতে তদন্ত চলছে।’

এদিকে গতকাল সকালে শ্যামলী এলাকায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে মাসুদ আলী (২৬) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এই ঘটনায় ইউসুফ আলী (২৩) নামে অন্য এক শ্রমিক আহত হন। পুলিশ জানায়, ভবন থেকে পড়ে যাওয়া দুজনকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে মাসুদকে দুপুরে মৃত ঘোষণা করেন চিকিত্সকরা। নিহত মাসুদের সহকর্মী সোহরাব হোসেন বলেন, তাঁরা একসঙ্গে আদাবর শ্যামলী বিজলী মহল্লা এলাকায় একটি ১৬তলা ভবনে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছিলেন। মাসুদ ও ইউসুফ সাততলার বাইরের দিকে মাচান বেঁধে কাজ করছিলেন। হঠাৎ মাচান ভেঙে নিচে পড়ে গিয়ে গুরুতর আহত হন তাঁরা। 

এ ছাড়া গতকাল পূর্ব বাড্ডায় পোস্ট অফিস গলিতে একটি নির্মাণাধীন ভবনে কাজ করার সময় নিচে পড়ে নাজমুল (৫০) নামের অন্য এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। তিনি ঢাকার দোহার উপজেলার শাকিল উদ্দিন মুন্সির ছেলে। বাড্ডা থানার উপপরিদর্শক (এসআই) রাজিব আহমেদ জানান, নির্মাণাধীন ভবনের একতলার ছাদে নির্মাণকাজ করছিলেন নাজমুল। ওই সময় ওপরের ভিম ভেঙে তাঁর ওপরে পড়ে। এতে ভবন থেকে নিচে পড়ে গিয়ে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।


মন্তব্য