kalerkantho


বাংলাদেশের ট্রেনের ছাদে কৃষ্ণমালা পরিয়ে যেভাবে খুন করা হয়!

কালের কণ্ঠ অনলাইন   

১৭ এপ্রিল, ২০১৮ ১৮:৪৯



বাংলাদেশের ট্রেনের ছাদে কৃষ্ণমালা পরিয়ে যেভাবে খুন করা হয়!

বাংলাদেশের ট্রেনের যাত্রীদের প্রায়ই মুখোমুখি হতে হয় ছুঁড়ে মারা পাথরের। ট্রেন চলন্ত অবস্থায় পাথর মারা যেন এক নিত্য ঘটনা হয়ে দাঁড়িয়েছে। ফেসবুকের রেলওয়ে ফ্যানগ্রুপগুলোতে এ সংক্রান্ত নিয়মিত অভিযোগ পাওয়া যায়। পাথর ছুঁড়ে মারায় মৃত্যুর মতো ঘটনা ঘটছে।

অন্যদিকে ট্রেন ও রেলস্টেশনে ছিনতাকাইকে কেন্দ্র করে নির্মম হত্যাকাণ্ডের ঘটনাও ঘটে থাকে। অন্তত প্রায়ই ট্রেনের ছাদে লাশ, ট্রেনে কাটা পড়া লাশ, রেললাইনের পাশে পাওয়া লাশের খবর আসে গণমাধ্যমে। পরে জানা যায় এগুলোর অধিকাংশই ঘটে ছিনতাকাইকারীর কারণে। আর ছিনতাই করতে গিয়ে নেওয়া নিত্য নতুনভাবে হত্যাকাণ্ডের ঘটনা ঘটানো হচ্ছে বলে জানা গেছে।

সম্প্রতি দেশের একটি বেসরকারি টেলিভিশনের প্রতিবেদনে এমনই একটি তথ্য উঠে এসেছে। সম্প্রতি প্রতিবেদক একটি সংঘবদ্ধ চক্রের মুখোমুখি হয়। সেই চক্রটিই জানায় কীভাবে তারা ছিনতাই করতে গিয়ে হত্যাকাণ্ডে অংশ নিচ্ছে। খুব সহজেই হত্যা করার নতুন উপায় হলো কৃষ্ণমালা পরিয়ে হত্যা করা।

কী এই কৃষ্ণমালা?

ছিনতাইকারীদের মুখ থেকেই জানা গেছে, একটি গামছা কৌশলে ভিক্টিমের গলায় পরিয়ে দুদিক থেকে টান মারলেই শেষ। সংযুক্ত ভিডিওতে বিষয়টি আরও পরিস্কার হবে। এছাড়াও ট্রেন থেকে ফেলে দেওয়া ও ব্লেড দিয়ে পোচ মেরে কীভাবে ছিনতাই করা হয় ওই সংঘবদ্ধ চক্রটি প্রতিবেদকের নিকট স্বীকারোক্তি দিয়েছে।


মন্তব্য