kalerkantho


ঢাকায় যোগ দিবসের অনুষ্ঠানে গেলেই পেতে পারেন গাড়ি

কূটনৈতিক প্রতিবেদক   

১২ জুন, ২০১৮ ১৭:০৫



ঢাকায় যোগ দিবসের অনুষ্ঠানে গেলেই পেতে পারেন গাড়ি

আন্তর্জাতিক যোগ দিবস পালনের অংশ হিসেবে আগামী ২১ জুন সকালে ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠান আয়োজন করেছে ভারতীয় হাইকমিশন। সবার জন্য উন্মুক্ত সেই অনুষ্ঠানে প্রথম ছয় হাজার ব্যক্তি প্রবেশের সুযোগ পাবেন। তাদের জন্য রয়েছে বিনামূল্যে যোগ ম্যাট, টি শার্ট, উপহার সামগ্রী এবং লাকি ড্রয়ের মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগ পাবেন। 

পুরস্কারের মধ্যে আছে একটি টাটা টিয়াগো কার, একটি বাজাজ মোটর সাইকেল, ভারতে ভ্রমণ প্যাকেজ, দু’জনের দিল্লি ট্রিপ এবং ঢাকায় পাঁচ তারকা হোটেলে থাকার সুযোগ।

যোগ দিবস উপলক্ষে মঙ্গলবার ঢাকায় ভারতীয় হাইকমিশনে আয়োজিত অনুষ্ঠানে ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ‘জাতিসংঘে প্রস্তাব গৃহীত হওয়ার পর ২০১৫ সাল থেকে বাংলাদেশে যোগ দিবস পালন করা হচ্ছে। ২১ জুন বছরের দীর্ঘতম দিন। আমরা বিশ্বাস করি, বাংলাদেশের জনগণ স্বাস্থ্য সম্পর্কে ভালো ধারণা রাখেন। আমরা পারস্পরিক অনেক ঐতিহ্য ধারণ করি।’

তিনি বলেন, ২০১৫ সালে ৭০০ ব্যক্তি ঢাকায় যোগ দিবসের অনুষ্ঠানে অংশ নিয়েছিল। ২০১৬ সালে অংশগ্রহণকারীর সংখ্যা ছিল দেড় হাজার জন। গত বছর পাঁচ হাজার ব্যক্তি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে যোগ দিবসের অনুষ্ঠান উদযাপনে অংশ নেয়। সেটি ছিল একটি রেকর্ড। সেদিন তারা স্টেডিয়ামে হলুদ সাগর দেখেছেন। কারণ অংশগ্রহণকারীদের টি শার্ট ছিল হলুদ। এ বছরের টি শার্ট হবে নীল। 

ভারতীয় হাইকমিশনার বলেন, এবারের অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া সংস্কৃতিবিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ শিকদার বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।


মন্তব্য