kalerkantho

টিন টিপস

২১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



টিন টিপস

ছবি : আল-হোসাইন, মডেল : হুমায়রা

** সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে খুব বেশি মাত্রায় ব্যক্তিগত তথ্য শেয়ার করে ফেলেছ? এখন দ্রুত সব মুছতে চাও? এই কাজের জন্য একটা ওয়েবসাইট আছে। ঠিকানা : www.accountkiller.com নাম শুনেই বোঝা যায় এর কাজ কী।

** পড়া বা কঠিন কোনো কাজের সময় মিউজিক দরকার? গেম বা সিনেমার মিউজিক শোনো। ওগুলো এমনভাবে তৈরি, যা তোমার মনোযোগ নষ্ট করবে না।

** অবাঞ্ছিত ফোনকল যেন বিরক্তির কারণ না হয়, তার একটা সহজ কৌশল আছে। ‘ইগনোর’ কিংবা ‘ডিস্টার্বিং’ নামে একটি কলার গ্রুপ তৈরি করো। তারপর সেই গ্রুপে সেভ করো বিরক্তিকর নম্বরগুলো। এরপর সেই গ্রুপের জন্য সেট করা রিংটোনটাকে সাইলেন্ট করে রাখো।

** ঘরের কোনো ইলেকট্রনিক যন্ত্র ভেঙে ফেলেছ? কিংবা কোনো যন্ত্র ঠিকঠাক কাজ করছে না? চিন্তা নেই, আছে www.fixitclub.com মোটামুটি প্রায় সব যন্ত্রপাতি সারানোর নির্দেশনা পাবে এখানে।

** নার্ভাস লাগলে চুয়িং গাম চিবাতে পারো। এটা হলো মগজটাকে হ্যাক করার একটা টেকনিক। তোমার মস্তিষ্ক যখন দেখবে তুমি আরামসে চুয়িং গাম চিবাচ্ছ, তখন ভয় পাওয়ার কারণ থাকলে ব্রেইন সিগন্যাল দেবে। কেন দেবে? কারণ ব্রেইনটা তখন ভাববে, কেউ আতঙ্কে থাকলে তো চুয়িং গাম খাওয়ার  কথা নয়।


মন্তব্য