kalerkantho


নীলফামারীতে মেজর (অব.) হাফিজ

'বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত, আন্দোলনের জন্যও প্রস্তুত'

নীলফামারী প্রতিনিধি    

২৯ জুলাই, ২০১৭ ১৭:২১



'বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত, আন্দোলনের জন্যও প্রস্তুত'

‘বিএনপি নির্বাচনের জন্য প্রস্তুত, আন্দোলনের জন্যও প্রস্তুত। লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে বিএনপি সে নির্বাচনে অংশ নেবে।

অন্যথায় জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনে যাবে। ’

নীলফামারী বড়বাজার ট্রাফিক মোড়ে আজ শনিবার বেলা সাড়ে ১২টার দিকে জেলা বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহসভাপতি মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম)।

হাফিজ বলেন, ‘দেশে আজ গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, মানুষের ভোটাধিকার নেই। খোদ ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে রাজধানীবাসী ভোট দিতে পারে নাই। বিএনপির প্রার্থীর কোনো এজেন্ট ছিল না, বেগম জিয়ার গাড়িবহরে তিনবার আক্রমণ করা হয়েছিল। এ পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন হবে বলে বিশ্বাস করা যায় না। তবু আমরা আশা করব আওয়ামী লীগ সরকারের চৈতন্যদয় হবে। ’

জেলা বিএনপির সভাপতি আনিছুল আরেফিন চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপির রংপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক মো. সামসুজ্জামান, জেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি মো. মিজানুর রহমান চৌধুরী, পৌর বিএনপির সভাপতি মো. জহুরুল আলম প্রমুখ।

মেজর (অব.) হাফিজ বলেন, ‘বিএনপি নির্বাচনের মাধ্যমে রাষ্ট্রক্ষমতায় যেতে চায়, জনগণের সেবা করার দায়িত্ব পেতে চায়।

নির্বাচন যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেই লক্ষ্যে আমাদের নেত্রী শিগগির একটি সহায়ক সরকারের রূপরেখা দেবেন, ওই রূপরেখার উদ্দেশ্য হবে লেভেল প্লেয়িং ফিল্ড। প্রশাসন ও নির্বাচন কমিশন যদি লেভেল প্লেয়িং ফিল্ডের ব্যবস্থা করেন তাহলে বিএনপি নির্বাচন করবে। যদি আমরা বুঝি ওই নির্বাচনে আগের মতোই কারচুপি করা হবে, নির্বাচন একটি সাধারণ নাটক ছাড়া আর কিছুই না, তখন বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলনে নামবে।

বিএনপির এই নেতা আরো বলেন, ‘দেশের বর্তমানে যে পরিস্থিতি, জনগণের মনোভাব দেখে যা উপলব্ধি করছি, এবার যদি দেশনেত্রী আন্দোলনের ডাক দেন আমরা ব্যাপক সাড়া পাবো। জনগণ রাস্তায় নেমে তাদের মৌলিক অধিকার ফিরিয়ে আনবে। ’ এর আগে সকাল ১০টার দিকে জেলা সদরের গোরগ্রাম ইউনিয়নের হাজীগঞ্জ বাজার, সকাল ১১টার দিকে টুপামারী ইউনিয়নের পুরাতন রেল স্টেশন এলাকায় সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধন করেন মেজর (অব.) হাফিজ। বিকেলে শহরের মশিউর রহমান ডিগ্রি কলেজের সামনে একই কার্যক্রম উদ্বোধন করেন তিনি।


মন্তব্য