kalerkantho


'নিরপেক্ষ নির্বাচনে প্রয়োজন রাজনৈতিক সমঝোতা'

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৭ ১৮:৩৬



'নিরপেক্ষ নির্বাচনে প্রয়োজন রাজনৈতিক সমঝোতা'

নির্বাচন কমিশনার মো. মাহবুব তালুকদার বলেছেন, নিরপেক্ষ নির্বাচন করার জন্য রাজনৈতিক দলগুলোর মধ্যে সমঝোতার একান্ত প্রয়োজন কিন্তু আমাদের দেশে সেটা নেই। রাজনৈতিক দলগুলোর নেতারা একে অপরের সঙ্গে কথা পর্যন্ত বলেন না, তাদের মধ্যে মুখ দেখাদেখিও নেই।

আজ শনিবার রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টার মিলনায়তনে স্মার্ট  জাতীয় পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, নির্বাচন একটি ধারাবাহিক প্রক্রিয়া। দুঃখজনক হলেও সত্য বিভিন্ন কারণে এ ধারাবাহিকতা আমাদের দেশে নেই। আগামী নির্বাচন প্রশ্নবিদ্ধ হতে দেব না। এ জন্য যা যা করার প্রয়োজন তার সবই আমরা করব। আগামী নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য আমরা সম্ভাব্য সব ব্যবস্থা গ্রহণ করব। নির্বাচনে নির্বাচন সংশ্লিষ্ট কারো কোনো ধরনের গাফলতি পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাহবুব তালুকদার বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের কাজ অব্যাহত রয়েছে। সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে না পারলে মুক্তিযুদ্ধের অবমাননা করা হবে।

নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, আগামী নভেম্বর মাসে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ডিসেম্বরের শেষ সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য এখন থেকেই আমরা কাজ শুরু করে দিয়েছি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহমেদ, অতিরিক্ত ডিআইজি বশির আহমেদ, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার আবদুর রাজ্জাক, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, জেলা নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন প্রমুখ।


মন্তব্য